ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেই ‘অ্যাবোটের’ ওপর আইপিএলের চোখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
সেই ‘অ্যাবোটের’ ওপর আইপিএলের চোখ শেন অ্যাবোট

ঢাকা: ক্রিকেটবিশ্বে অস্ট্রেলিয়ান বোলার শেন অ্যাবোট এখন খুবই পরিচিত একটি নাম। আগামী মাসে অনুষ্ঠিতব্য আইপিএলের নিলামে অ্যাবোটকে ঘিরে ফ্যাঞ্চাইজিগুলোর ব্যাপক আগ্রহ।

সম্প্রতি আইপিএল নিলামের জন্য রেজিস্ট্রেশন করেছেন অ্যাবোট। তাই, এ ডানহাতি বোলারের আইপিএলে অভিষেক হওয়াটা এখন সময়ের ব্যাপার।

অ্যাবোট বর্তমানে অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সের হয়ে খেলছেন। এখন পর্যন্ত তিনি দেশের বাইরের কোনো লিগে খেলেননি। তাই আইপিএলের মধ্য দিয়ে তার বিদেশী লিগে খেলার যাত্রা শুরু হতে পারে। আইপিএল নিলামে অ্যাবোটের প্রাথমিক মূল্য ধরা হবে পঞ্চাশ লাখ রুপি।

গত বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটেছিল অ্যাবোটের। অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে মাত্র একটি উইকেট নিয়েছেন এ ডানহাতি বোলার। অপরদিকে, গত অক্টোবরেই পাকিস্তানের বিপক্ষে অ্যাবোট তার একমাত্র ওডিআই ম্যাচ খেলেছিলেন। তবে, এ পেসারের এখনো টেস্টে অভিষেক হয়নি।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত শেফিল্ড শিল্ড ম্যাচে ক্রিকেট ইতিহাসের অন্যতম  ট্র্যাজেডি ঘটেছিল। সাউথ অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটিং করার সময় অ্যাবোটের একটি বাউন্স বলে মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিল হিউজ। হাসপাতালে দু’দিন কোমায় থাকার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ২৫ বছর বয়সী হিউজ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘন্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।