ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইজডেনের কভার পেজে মঈন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
উইজডেনের কভার পেজে মঈন মঈন আলী

ঢাকা: ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন ক্রিকেটারস অ্যালামনাক-এর ২০১৫ এডিশনের কভার পেজে স্থান করে নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী। এপ্রিলের ৯ তারিখে বিশ্বব্যাপী জনপ্রিয় এ ক্রীড়া গ্রন্থটির ১৫২তম সংস্করণ প্রকাশিত হবে।



উইজডেনের বর্ষপঞ্জীতে গত এক বছরের সব ক্রিকেটীয় তথ্য উঠে আসবে। প্রথম শ্রেণীর ক্রিকেটসহ টেস্ট ও ওয়ানডে ম্যাচের ফলাফল দেওয়া থাকবে। এছাড়াও ক্রিকেট সম্পর্কিত নানারকম জানা ও অজানা তথ্য তুলে ধরা হবে। প্রতিবছর ইংল্যান্ডে এ বইটি প্রকাশিত হয়।

২০১৪ সালের সংস্করণে স্থান পেয়েছিলেন ভারতের সাবেক কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। টুইটারের মাধ্যমে এ বছরের উইজডেন অ্যালামনাক গ্রন্থটির একটি ছবি আপলোড করা হয়েছে। তবে, অনেকেই টুইটারে তাদের প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ২৭ বছর বয়সী মঈনের জায়গায় অকাল প্রয়াত অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ফিল হিউজকে কভার পেজে রাখা উচিত ছিল।

উল্লেখ্য, উইজডেন ক্রিকেটারস অ্যালামনাক ২০১৫ এডিশনের মূল্য ধরা হয়েছে ৪৫ পাউন্ড। তবে, ভক্তরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৩২.৫০ পাউন্ড মূল্যে বইটি কিনতে পারবে।

মঈন আলী ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৭টি টেস্ট, ১৪টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে ২৮৬, ওয়ানডেতে ৪৫১ ও টি-টোয়েন্টিতে ৫৭ রান সংগ্রহ করেছেন এ বাঁহাতি ব্যাটসম্যান। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দেখিয়েছেন কৃতিত্ব। টেস্টে ২২, ওয়ানডেতে ১২ ও টি-টোয়েন্টিতে ১টি উইকেট লাভ করেছেন এ ডানহাতি অফ স্পিনার।

বাংলাদেশ সময়: ১১০১ ঘন্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।