ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

অজিদের সামনে টার্গেট ৩০৪ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
অজিদের সামনে  টার্গেট ৩০৪ রান ছবি: সংগৃহীত

ঢাকা: ইয়ান বেলের  ক্যারিয়ার সর্বোচ্চ ১৪১ রানের উপর ভর করে কার্লটন ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়াকে ৩০৪ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে ইংল্যান্ড। ইংলিশরা ৫০ ওভারে সংগ্রহ করেছে ৮ উইকেটে ৩০৩ রান।

     

শুক্রবার  হোবার্টে টস জিতে অজি অধিনায়ক স্টিভেন স্মিথ ফিল্ডিং বেছে নেন। কিন্তু  শুরু থেকেই সাবলীল ছিলেন ইংলিশ ব্যাটসম্যানেরা।   ইয়ান বেল এবং মঈন আলি ওপেনিং পার্টনারশিপেই যোগ করেন ১১৩ রান।   দলীয় ১১৩ রানের মাথায় মঈন আলী ৪৬ রান করে ফকনারের বলে ডোহার্টির হাতে ধরা পড়েন।   দলীয় ১৩২ রানে জেমস টেইলর পাঁচ রান করে আউট হয়ে গেলে দ্বিতীয় সাফল্য পায় অজিরা।

কিন্তু  ইয়ান বেল এবং জো রুটের বুদ্ধিদীপ্ত ব্যাটিং স্বাগতিক অধিনায়কের জন্যে দুঃশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। তৃতীয় উইকেট পার্টনারশিপে ইয়ান বেল এবং জো রুট ১২১ রান যোগ করে ইংলিশদের শক্ত অবস্থানে নিয়ে যান।

ইয়ান বেল ৯২ বলে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন। সেঞ্চুরির পর থেকে বেল মারমুখি ব্যাটিং করে দলের রানের চাকা এগিয়ে নেন। তবে দলীয় ২৫৩ রানের মাথায় বেল ১৪১ রান করে সান্ধুর বলে স্টার্কের হাতে ধরা পড়লে তৃতীয় উইকেট হারায় ইংলিশরা।

এরপর অবশ্য খেলায় ফিরে আসে অস্ট্রেলিয়া। দলীয় ২৫৪ রানের মাথায় মরগান আউট হলে ইংলিশদের রানের চাকা কিছুটা ধীর হয়ে যায়। শেষ পর্যন্ত জোস বাটলারের ২৪ বলে ২৫ রানের কল্যাণে ৩০০ রানের মাইলফলক পেরোয় ইংলিশরা।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।