ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাউথ ইস্টকে হারাল ইউরোপিয়ান ইউনিভার্সিটি

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫
সাউথ ইস্টকে হারাল ইউরোপিয়ান ইউনিভার্সিটি

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ৫ উইকেটে হারিয়েছে সাউথ ইস্ট ইউনিভার্সিটিকে।

আগে টস জিতে ইউরোপিয়ান ইউনিভার্সিটি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সাউথ ইস্ট নির্ধারিত ২০ ওভারের ম্যাচে ১৮.৪ ওভার ব্যাট করে অলআউট হয়ে যায়। তবে, অলআউট হওয়ার আগে তারা ১১৩ রান সংগ্রহ করে।

দলের হয়ে সর্বোচ্চ রান আসে চার নম্বরে ব্যাটিংয়ে নামা প্রিতমের ব্যাট থেকে। ২৯ বলে তিনটি চার আর একটি ছয়ে ৩১ রান করেন প্রিতম। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান আসে রাহাতের ব্যাট থেকে। দুই ওপেনার সজীব ১২ ও নয়ন ১৫ রান করেন। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

ইউরোপিয়ান ইউনিভার্সিটির হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন সুজন। এছাড়া দুটি করে উইকেট দখল করেন মাইনুল ও তারিকুল।

১১৪ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ইউরোপিয়ান ইউনিভার্সিটির শুরুটা ভালো হয়নি। দুই ওপেনার কোনো রান তোলার আগেই বিদায় নেন। তবে, দুই ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি। ৫ উইকেট হারিয়ে তারা এ রান সংগ্রহ করে।

দলের জয়ে বড় ভূমিকা রাখেন জাহিদ। তিনি ৪১ বলে ৪২ রানের একটি ইনিংস খেলেন। এছাড়া ২৬ বলে শাহাদাত করেন ২৭ রান। আর তিন নম্বরে নামা সুজন করেন ১৭ রান।

তবে, শেষ দিকে মাত্র ৬ বলে একটি চার ও দুটি ছয়ে অপরাজিত ২১ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে সহজ জয় পাইয়ে দেন তারিকুল।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এই টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ২৫ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।