ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চুক্তি নিয়ে পাক শিবিরে অশান্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
চুক্তি নিয়ে পাক শিবিরে অশান্তি ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে আবারো দেশটির ক্রিকেট বোর্ডের মনোমালিন্য শুরু হয়েছে। বিশ্বকাপের আগে যা দলটির জন্য অশনি সংকেত।

বেতন আর চুক্তি নিয়েই এবারে ক্রিকেটারদের সাথে বোর্ডের সমস্যা শুরু হয়েছে।

পাকিস্তান দল এ মুহূর্তে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে শেষ বারের মতো সিরিজ খেলতে নিউজিল্যান্ডে অবস্থান করছে। আর সেখানেই বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের এ বিপত্তি ঘটে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের তিন মাসের চুক্তি নবায়ন করার জন্য স্বাক্ষর করতে অনুরোধ করেন। তবে, চুক্তি নবায়ন করতে রাজী হয়নি ক্রিকেটাররা। তারা জানান, পাকিস্তান ক্রিকেট বোর্ড নতুন বছর থেকে নতুন বেতনের জন্য চুক্তি হবে বলে কথা দিয়েছিল তাদের।

দলের ম্যানেজার নাভিদ আকরাম এ প্রসঙ্গে বলেন, নিউজিল্যান্ডে ক্রিকেটারদের চুক্তি নবায়ন করতে বললে তারা সেটি করেননি। মিসবাহ উল হক ও সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে একাত্ম হয়ে অন্য ক্রিকেটাররা চুক্তি নবায়ন করতে আগ্রহী ছিলেন না।

পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে জানা যায়, গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত ক্রিকেটারদের সাথে বোর্ডের চুক্তি শেষ হয়ে যায়। এরপর বোর্ড থেকে জানানো হয় খুব শিগগিরি ক্রিকেটারদের সাথে নতুন বেতন কাঠামোতে চুক্তি করা হবে। কিন্তু বিশ্বকাপগামী দলটির ক্রিকেটারদের সাথে হঠাৎ করে পুরোনো বেতন কাঠামোতে আরও তিন মাসের চুক্তি নবায়ন করতে ইচ্ছুক বোর্ড।

এখন দেখার বিষয় কিছুদিন পরপর ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের দ্বন্দ্ব লাগা পাকিস্তান ক্রিকেট বিশ্বকাপের আগে তাদের সমস্যা এড়াতে পারে কিনা!

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ২৬ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।