ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অ্যাবোট অস্ট্রেলিয়ার বর্ষসেরা তরুণ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
অ্যাবোট অস্ট্রেলিয়ার বর্ষসেরা তরুণ ক্রিকেটার শেন অ্যাবোট

ঢাকা: অ্যালান বোর্ডার অনুষ্ঠানে ব্রাডম্যান বর্ষসেরা তরুণ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার আলোচিত বোলার শেন অ্যাবোট। এর আগে হিউজ ট্যাজেডির মধ্য দিয়ে ক্রিকেট বিশ্বে আলোচনার ঝড় তোলেন এ ডানহাতি বোলার।



গত বছরের নভেম্বরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত শেফিল্ড শিল্ড ম্যাচে ক্রিকেট ইতিহাসের অন্যতম ট্র্যাজেডির জন্ম দিয়েছিলেন ‍অ্যাবোট। তার করা একটি বাউন্সি বলে মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন অজি ব্যাটসম্যান ফিল হিউজ। হাসপাতালে দু’দিন কোমায় থাকার পর ২৭ তারিখে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ২৫ বছর বয়সী এ ব্যাটসম্যান।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে অ্যাবোট বলেন, ‘আমি এই পুরস্কার পেয়ে খুবই গর্বিত। বিশেষ করে গত কয়েকটা মৌসুম আমার খুবই ভালো কেটেছে। কঠোর পরিশ্রমের ফলস্বরুপ আমি এ অ্যাওয়ার্ড পেয়েছি। ’

২২ বছর বয়সী এ বোলার আরো বলেন, ‘আমি ধারাবাহিকভাবে উন্নতি করে যাচ্ছি। ভবিষ্যতে অস্ট্রেলিয়ার হয়ে লম্বা ক্যারিয়ার গড়তে চাই। এ পুরস্কার হাতে পাওয়ায় আমার আত্মবিশ্বাসটা আরো বেড়ে গেছে। ’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত মাত্র একটি ওয়ানডে ম্যাচ খেলেছেন অ্যাবোট। টি-টোয়েন্টি খেলেছেন তিনটি। দুই ফরমেটেই একটি করে উইকেট নিয়েছেন। তবে, এখনো টেস্ট অভিষেক ঘটেনি তার।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘন্টা, জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।