ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্বাসরুদ্ধকর ফাইনালে পার্থের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
শ্বাসরুদ্ধকর ফাইনালে পার্থের জয় ছবি : সংগৃহীত

ঢাকা: ক্রিকেট ক্যারিয়ারের শেষ ওভারে দুই উইকেট নিয়ে সিডনীর হয়ে দারুণ এক জয়ের সম্ভাবনা জাগিয়েছিলন ব্রেট লি। তবে ইনিংসের শেষ বলে এক রান নিয়ে বিগ ব্যাশের টানা শিরোপা নিশ্চিত করে পার্থ স্কোচার্স।

৪ উইকেটের জয় পায় গতবারের চ্যাম্পিয়ন দলটি।

হাইভোল্টেজ এ ম্যাচে সিডনীর দেয়া ১৪৮ রানের জবাবে ব্রেট লির করা শেষ ওভারের তৃতীয় ও চতুর্থ বলে দু‍টি উইকেট হারায় পার্থ।

জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দারুণ শুরু করে পার্থ। ওপেনিং জুটিতে দলটি ৭০ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন শন মার্শ। তবে পরবর্তীতে খেলার ১৮ ওভারে নাথান লিয়ন এক ওভারে দুটি উইকেট নিলে জমে ওঠে খেলা। কিন্তু ওভারের শেষ বলে ইয়াসির আরাফাত এক রান নিলে টানা দ্বিতীয়বার এ শিরোপা জিতে পার্থ।

এর ‍আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করেছে সিডনী সিক্সার্স। সিডনীর হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন মইসেস হেনরিকেস।

এদিন যদিও দলীয় সাত রানে প্রথম দুই উইকেট হারিয়ে চাপে পড়ে সিডনী। তবে শেষ দিকে রায়ান কার্টারের সঙ্গে ৯৮ রানে জুটি গড়ে সে চাপ সামাল দেন হেনরিকেস। হেনরিকেস ইনিংসের শেষ বলে রান আউট হন। আর কার্টারের ব্যাট থেকে আসে অপরাজিত ৩৬ রান।

কিছুদিন আগে সব ধরণের ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত নেওয়া ব্রেট লি’র এটিই শেষ ম্যাচ হিসেবে ধরে নেওয়া হচ্ছে। অস্ট্রেলিয়ার সাবেক এ পেস বোলার জানিয়েছেন, এ ম্যাচের পরই তিনি আর ক্রিকেট মাঠে খেলোয়াড় হিসেবে নামবেন না।

পার্থের বোলারদের মধ্যে একটি করে উইকেট নিয়েছেন জেসন বেহানড্রফ, নাথান কোল্টার-নাইল, ইয়াসির আরাফাত ও ব্র্যাড হগ।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।