ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সজীব জাদুতে ইনডিপেন্ডেন্টের বিশাল জয়

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
সজীব জাদুতে ইনডিপেন্ডেন্টের বিশাল জয়

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় দিনের প্রথম খেলায় সজীবের অসাধারণ পারফর্মে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ১০৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সাইন্সকে (ইউআইটিএস)।

টস জিতে প্রথমে ইনডিপেন্ডেন্টকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ইউআইটিএস।

নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ইনডিপেন্ডেন্ট করে ১৮৬ রান। দলের বড় সংগ্রহে অবদান রাখেন ওপেনার রুশদি, রাফাত আর শেষ দিকে ব্যাটে ঝড় তোলা সজীব।

রুশদি ৪২ বলে ১০ চার আর এক ছয়ে করেন ৬১ রান। আরেক ওপেনার রাফাত ৪০ বলে দুই চার আর দুই ছয়ে করেন ৪৫ রান। দুই ওপেনার উদ্বোধনী জুটিতে তোলেন ৯৫ রান।

তবে, শেষ দিকে ব্যাটিং ক্রিজে আসা সজীব মাত্র ১৬ বল মোকাবেলা করে দুটি চার আর ৪টি ছক্কায় করেন অপরাজিত ৪২ রান। সজীবকে যোগ্য সঙ্গ দেন ১৫ বলে এক চার আর দুটি ছক্কা হাঁকানো ২৪ রান করা অপরাজিত ব্যাটসম্যান রাহাত।

১৮৭ রানের বিশাল পাহাড়ের নিচে চাপা পড়া ইউআইটিএস ১৮.৫ ওভারে অলআউট হয়ে যায়। অলআউট হওয়ার আগে তারা মাত্র ৭৮ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান আসে দেওয়ানের ব্যাট থেকে।

ব্যাটে ঝড় তোলা সজীব বোলিংয়েও ঝড় তুলেছিলেন। দুই ওভার বল করে কোনো রান না দিয়েই ইউআইটিএসের তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান তিনি। এছাড়া ৩ ওভার বল করে ১৪ রান খরচায় আরও তিনটি উইকেট পান রাফুজ্জামান।

ম্যাচ সেরা নির্বাচিত হন ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির সজীব।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এই টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।