ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অনুমতি পেলেন নিষিদ্ধ থাকা আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
অনুমতি পেলেন নিষিদ্ধ থাকা আমির মোহাম্মদ আমির

ঢাকা: নিষেধাজ্ঞা কাটানো পাকিস্তানি বোলার মোহাম্মদ আমির ঘরোয়া ক্রিকেটে ফিরছেন তা আগেই জানা ছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তরফ থেকে শুধুমাত্র আনুষ্ঠানিক ঘোষণা দেওয়াটাই বাকি ছিল।

এবার সেটিও হয়ে গেল।

তাই পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে খুব দ্রুতই দেখা যাবে ওয়াসিম আক্রামের ক্লোন বলে পরিচিত আমিরকে। প্রতিভার গুণে মাত্র ১৭ বছর বয়সেই জাতীয় দলে ‍অভিষেক ঘটেছিল বাঁহাতি এ বোলারের। নিজেকে যখন পাক বোলিংয়ের কান্ডারি হিসেবে পরিণত করেছেন, তখনই সাবেক অধিনায়ক সালমান বাটের প্ররোচনায় পড়ে লোভে পা বাড়ান আমির।

২০১০ সালে ইংল্যান্ড সিরিজে স্পট ফিক্সিংয়ের দায়ে আমিরকে দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। এরপর থেকেই ক্রিকেটের বাইরে ছিলেন প্রতিভাবান এই বোলার। সদ্যই তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে। আমির তার পুরোনো রুপে ফিরতে পারবে কিনা তা সময়েই বলে দিবে।

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে এ পর্যন্ত ১৪ টেস্ট, ১৫ ওয়ানডে ও ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২২ বছর বয়সী আমির। বাঁহাতি এ ফাস্ট বোলার টেস্টে ৫১ উইকেটের পাশাপাশি ওয়ানডেতে নিয়েছেন ২৫ উইকেট। আর স্বল্প পরিসরের ক্রিকেটে নিয়েছেন ২৩ উইকেট।

বাংরাদেশ সময়: ১৫৩০ ঘন্টা, জানুয়ারি ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।