ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাঙ্গার শতকে জয় পেল লংকানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
সাঙ্গার শতকে জয় পেল লংকানরা ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েলিংটনে সিরিজের সপ্তম ও শেষ একদিনের ম্যাচে জয় পেয়েছে শ্রীলঙ্কা। তবে, আগেই সিরিজ জিতে নেয় নিউজিল্যান্ড।

এ ম্যাচে লংকানরা ৩৪ রানে হারিয়েছে কিউইদের।

শ্রীলঙ্কার দেয়া ২৮৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪৫.২ ওভার ব্যাট করে থেমে যায়। অলআউট হওয়ার আগে কিউইরা তোলে ২৫৩ রান। দলের হয়ে সর্বোচ্চ রান করেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। ৫৪ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এছাড়া নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান লুক রঞ্চি ৪৭, ডেনিয়েল ভেট্টোরি ৩৫ আর কাইল মিলস ৩০ রান করেন। তবে, দলের জয়ের জন্য তা যথেষ্ট ছিল না।

এর আগে ব্যাট করে কুমার সাঙ্গাকারার অপরাজিত সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো সংগ্রহ পেয়েছে শ্রীলঙ্কা। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ২৮৭ রান তোলে সফরকারিরা।

এদিন ওপেনিং জুটিতেই লাহিরু থিরিমান্নে সঙ্গে ৭১ রানের পার্টনারশিপ গড়ে দলের ভিত গড়েন তিলকারত্নে দিলশান। তবে থিরিমান্নে ব্যক্তিগত ৩০ রানে আউট হলেও ব্যাটিংয়ে অবিচল থাকেন দিলশান। আর দ্বিতীয় উইকেট জুটিতে সাঙ্গাকারার সঙ্গে ১০৪ রানের পার্টনারশিপ গড়েন তিনি।

তবে মাঝের বিরতিতে কিউই বোলাররা ম্যাচে ফিরে আসেন। সেই সুবাদে টিম সাউদির বলে ব্যক্তিগত ৮১ রান করে প্যাভিলিওনে ফেরত যান দিলশান। তবে অন্য প্রান্তে একাই লড়ে ১১৩ রানে অপরাজিত থেকে ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি তুলে নেন সাঙ্গাকারা।

স্বাগতিক বোলারদের মধ্যে নয় ওভারে ৫৯ রানের বিনিময়ে তিনটি উইকেট নিয়েছেন কোরে অ্যান্ডারসন। আর দশ ওভারে ৫০ রানের বিনিময়ে দুটি উইকেট পেয়েছেন সাউদি।

ম্যাচ সেরার পুরস্কার উঠে সাঙ্গাকারার হাতে। লংকানদের হয়ে দুটি করে উইকেট পান কুলাসেকারা, এরাঙ্গা ও চামিরা।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।