ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পলাশ জেতালো স্টেট ইউনিভার্সিটিকে

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
পলাশ জেতালো স্টেট ইউনিভার্সিটিকে

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় দিনের দ্বিতীয় খেলায় স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ৬৪ রানে হারিয়েছে ইস্টার্ন ইউনিভার্সিটিকে।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইস্টার্ন ইউনিভার্সিটি।

প্রথম ইনিংসে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৭৪ রান করে স্টেট ইউনিভার্সিটি। ৪ উইকেট হারিয়ে তারা এ রান সংগ্রহ করে। দলের হয়ে বড় সংগ্রহে অবদান রাখেন তিন নম্বরে ব্যাটিংয়ে নামা পলাশ।

পলাশ ৫৩ বলে ৬টি চার আর ৪টি ছয়ে অপরাজিত ৭৮ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। এছাড়া দলের দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান আসে মেহেদীর ব্যাট থেকে। রান আউট হওয়ার আগে মেহেদী ২৭ বলে চারটি চার আর দুটি ছক্কা হাঁকান। ২৪ বলে ৬টি চারে ৩৪ রান করেন নুর আলম।

জয়ের লক্ষে ১৭৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৮.৪ ওভারে অলআউট হয় ইস্টার্ন ইউনিভার্সিটি। অলআউট হওয়ার আগে তারা মাত্র ১০৭ রান সংগ্রহ করে। দলের হয়ে ইনিংস সর্বোচ্চ রান আসে দলের ওপেনার রিফাতের ব্যাট থেকে।

রিফাত ৪৪ বলে ৫৩ রান করেন। এ ইনিংসটি সাজাতে রিফাত ৭টি চার আর একটি ছক্কা হাঁকান। এছাড়া দলের আর কোনো ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারলে ৬৪ রানের পরাজয় মেনে নেয়।

ইস্টার্ন ইউনিভার্সিটিকে অলআউট করতে স্টেট ইউনিভার্সিটির হয়ে তিনটি করে উইকেট নেন নুর আলম ও ইসহাক। ম্যাচ সেরার পুরস্কার উঠে স্টেট ইউনিভার্সিটির পলাশের হাতে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এই টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ৩০ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।