ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ফিজিক্যাল চ্যালেঞ্জ দল যাচ্ছে ২ ফেব্রুয়ারি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫
ফিজিক্যাল চ্যালেঞ্জ দল যাচ্ছে ২ ফেব্রুয়ারি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রথমবারের মতো ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিজিক্যাল চ্যালেঞ্জ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের এশিয়ান আসর। আর এ আসরে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ ফিজিক্যাল চ্যালেঞ্জ দল।

লক্ষ্য তাদের এশিয়ার সেরা হয়ে দেশে কাপ নিয়ে আসা।

এ টুর্নামেন্টকে সামনে রেখে শনিবার শেখ জামাল ধানমণ্ডির মাঠে সংবাদ সম্মেলনের অায়োজন করে বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (সিএপিসি'বি)।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি অধ্যাপক শেখ অাবদুস সালাম। এছাড়া প্রধান উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য আ.স.ম আরেফিন সিদ্দিক, উপদেষ্টা হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান। আরও ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খান।

এর আগে ফিজিক্যাল চ্যালেঞ্জ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ভারতের বিপক্ষে গত বছর সিরিজ জিতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করে বাংলাদেশ ফিজিক্যাল চ্যালেঞ্জ ক্রিকেট দল। ভারতের আগ্রার ডিজেবল স্পোর্টিং সোসাইটির বিপক্ষে সিরিজ জিতে নিয়েছিল মহসিন ও তার দল।

আবারো ভারত সফরে যাচ্ছে ২০ সদস্যের বাংলাদেশ ফিজিক্যাল চ্যালেঞ্জ দলটি। এবারে তাদের মিশন ‘এশিয়া কাপ’। ৫টি দেশ নিয়ে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এ আসরটি। তার আগে ২ ফেব্রুয়ারি ১৬ জন ক্রিকেটারসহ দলটি ভারতের উদ্দেশ্যে রওয়ানা হবে। এ আসর শেষ হবে ১০ ফেব্রুয়ারি। বাংলাদেশ বাদে এ টুর্নামেন্টে অংশ নেবে স্বাগতিক ভারত, পাকিস্তান, আফগানিস্তান আর শ্রীলঙ্কা।

দলের রানার হিসেবে থাকবেন ফরিদুর ইসলাম সুমন। আর কোচের দায়িত্বে রয়েছেন একেএম জসিম উদ্দিন। আর অধিনায়কের দায়িত্ব পেয়েছেন সুমীত খান।

দলটির সাবেক অধিনায়ক ও বর্তমান দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মোঃ মহসিন বাংলানিউজকে জানান, এশিয়ার সেরা হওয়ার লক্ষ্যেই আমরা দেশ ত্যাগ করবো। আর চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরে আসতে চাই। এবারের দলটি খুবই ভালো করে প্রস্তুতি নিয়েছে। দলের ক্রিকেটাররাও বেশ আশাবাদী দেশকে এশিয়ার সেরা করতে।

মূলত শারীরিক দিক দিয়ে কিছুটা পিছিয়ে পড়াদের নিয়ে গঠিত ফিজিক্যাল চ্যালেঞ্জ দলটি  আসরকে সামনে রেখে অনুশীলন চালিয়ে যায় শেখ জামাল, ধানমন্ডি মাঠে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ৩১ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।