ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আইপিএল বদলে দিয়েছে স্মিথকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
আইপিএল বদলে দিয়েছে স্মিথকে স্টিভেন স্মিথ

ঢাকা: লেগ স্পিনার হিসেবে দলে প্রবেশ করে ব্যাট হাতেও প্রতিপক্ষ দলকে শাসন করা, পরে মাইকেল ক্লার্কের ইনজুরিতে বদলি অধিনায়ক হিসেবে দারুণ সাফল্য। এরপর অ্যালান বোর্ডার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জেতা।

সবমিলিয়ে দারুণ সময় কাটাচ্ছেন অজি ক্রিকেটার স্টিভেন স্মিথ। তবে এসব কিছুর পিছনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রভাবের কথাই বললেন তিনি।

২৫ বছর বয়সী এই অজি ক্রিকেটার তার সব সাফল্য আইপিএল টুর্নামেন্টের দিকেই ঢেলে দিয়েছেন। তার মতে, ভারতের ওই টুর্নামেন্টে যতটা চাপ ছিল, সেগুলো তাকে আরো আত্মবিশ্বাসী করতে শিখিয়েছে।

আইপিএল দারুণ একটি টুর্নামেন্ট উল্লেখ করে স্মিথ জানান, আজ আমি যে অবস্থানে রয়েছি, বিশেষ করে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে আমার সব সাফল্যের পিছনে আইপিএলের কৃতিত্বটাই বেশী।

স্টিভেন স্মিথ আরও বলেন, ‘ঔ ধরনের একটি টুর্নামেন্টে খেলার সময় নিজের ক্রিকেটীয় সামর্থ্য সম্পর্কে আরো বেশী জানার সুযোগ থাকে। কারণ আপনি প্রত্যেক দিনই খেলছেন। সাথে সাথে প্রত্যেকদিন একই ধরণের পরিস্থিতির মুখোমুখি হতে হবে আপনাকে। এতে করে আপনি শেখার মধ্যে দিয়ে যাবেন, যেটা আপনাকে অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে আরো এগিয়ে নেবে। ’

প্রসঙ্গত, আইপিএলের ২০১৫ মৌসুমে স্মিথ রাজস্থান রয়েলসের হয়ে খেলবেন। এর আগে ২০১২ সালে সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্বে পুনে ওয়ারিওর্সের জার্সিতে মাঠে নামেন স্মিথ। ওই ম্যাচেই ৩২ বলে ৩৯ রান করার সুবাদে জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

বাংলাদেশঃ সময় ১৩৪৫ ঘন্টা, ০১ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।