ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ধোনিদেরকে ‘রিচার্জের’ পরামর্শ দাদার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
ধোনিদেরকে ‘রিচার্জের’ পরামর্শ দাদার সৌরভ গাঙ্গুলি

ঢাকা: ব্যস্ত সূচীর কারণে অবসন্ন হয়ে যাওয়া ভারত দলের ক্রিকেটাররা যেন নিজেদেরকে পুনরুজ্জীবিত করতে পারে সে উদ্দেশ্যে ধোনিদেরকে কিছুদিন বিশ্রাম দিয়ে পরিবারের সঙ্গে সময় কাটাবার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রতি পরামর্শ দিয়েছেন সাবেক ভারতীয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

ওপার বাংলার ‘দাদা’ খ্যাত সৌরভ জানিয়েছেন, বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় অবস্থান করা ভারতীয় ক্রিকেটারদের ‘ব্যাটারি রিচার্জ’ করার জন্য তাদের একটু হলেও বিশ্রাম প্রয়োজন।



সাবেক এই অধিনায়ক বলেন, ‘এই মুহুর্তে দলের যেটি প্রয়োজন তা হলো, বিশ্রাম। আর বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে পরিবারের সঙ্গে ক্রিকেটারদের সময় কাটাতে দেওয়া উচিত। ’

ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ম্যাচ চলাকালীন সময়ে তিনি বলেন, ‘যদি এগুলো সব আমার হাতে থাকতো, আমি অবশ্যই তাদেরকে বাড়ি থেকে ঘুরে আসতে দিতাম। বিশ্বকাপের আগে পরিবারের সহানুভূতি খুব দরকার। ’

বিশ্বকাপের জন্য দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে কোহলিরা। তবে মানসিকভাবে ফিট না থেকে শুধু ব্যাটে বলে ফিট থাকাকে সঠিক বলে মানছেন না গাঙ্গুলি। তাছাড়া পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ হওয়াতে ভারতকে সবদিক দিয়েই প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

এ নিয়ে বলেন, ‘আমি প্রস্তুতি ম্যাচের পরোয়া করছি না। আমি শুধু  চাই পাকিস্তানের বিপক্ষে ১৫ তারিখে অ্যাডিলেডের ম্যাচের আগে ভারত যেন সম্পূর্নভাবে ফিট থাকে। ’

অস্ট্রেলিয়াতে অজিদের বিপক্ষে হোম সিরিজ এবং ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য প্রায় দুই মাস ধরে সেখানেই অবস্থান করছে ভারত। জয়-পরাজয় মিলে অনেকটা ব্যর্থ হলেও এশিয়ার অন্যতম পরাশক্তি ভারতের ‘কন্ডিশনিং ক্যাম্প’টা অন্তত সবার চাইতেই ভালো হয়েছে বৈকি!

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ০১ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।