ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

জাতীয় লিগে ওপেনিং জুটির নতুন রেকর্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
জাতীয় লিগে ওপেনিং জুটির নতুন রেকর্ড

ঢাকা: রনি তালুকদার এবারের জাতীয় ক্রিকেট লিগ শুরু করেছিলেন ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে। বরিশালের বিপক্ষে তার ২২৭ রানের ইনিংসেই বিশাল জয় পেয়েছিল ঢাকা বিভাগ।

রোববার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ঢাকা মেট্টোর বিপক্ষে এবারও রনি পেলেন সেঞ্চুরি। সেঞ্চুরি থেকে নিজের ইনিংসকে টেনে নিতে চেয়েছিলেন ডাবল সেঞ্চুরির দিকে।

যদিও,ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরি জাতীয় লিগে এখনো কেউ করে দেখাতে পারেনি। সেই অজেয় পথকে জয় করতেই চলেছিলেন এই তরুণ। তবে শেষ অবধি তা আর পারেন নি। আউট হয়েছেন ১৬৩ রান করে। ইলিয়াস সানির বলে আসিফ হাসানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রনি। তবে আগের ম্যাচে ডাবল সেঞ্চুরির দেখানো পথে হাঁটছেন রনির ওপেনিং পাটনার আব্দুল মজিদ। ১৭২ রানে অপরাজিত তিনি। জাতীয় লিগের ওপেনিং জুটির নতুন রেকর্ডও গড়েছে ঢাকা বিভাগ। প্রথম উইকেটের পতন ঘটাতে মেট্টোর বোলারদের অপেক্ষা করতে হয়েছে ৭৩.১ ওভার অবধি।

এরই ফাঁকে ঢাকার ওপেনিং জুটি করে ফেলেছে রেকর্ড ৩১৪ রান। ঢাকা বিভাগের এতোসব কীর্তির মাঝে দিন শেষে স্কোরটাও চোখে লাগার মতো। পুরো ৯০ ওভার ব্যাট করে ওভার প্রতি ৪ রান রেখে তাদের সংগ্রহ ২ উইকেটে ৩৬০ রান। তিন নম্বরে নামা রকিবুল হাসান আউট হয়েছেন মাত্র ৯ রান করে। রকিবুলের উইকেট শিকার করেছেন মো:শহিদ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রোববার টস জিতে ঢাকা মেট্টোর অধিনায়ক মার্শাল আইয়ুব ঢাকা বিভাগকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায়। তার এ সিদ্ধান্তকে রোববার ভুল প্রমাণিত করলেন ঢাকার রনি-মজিদরা।

প্রথম রাউন্ডে বড় ব্যবধানে জয় পেয়েছিল ঢাকা বিভাগ ও ঢাকা মেট্টো। এবার এ দুই দলের লড়াইয়ে প্রথম দিনটিতে এগিয়ে থাকল ঢাকা বিভাগই।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ০১ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।