ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ম্যাক্সওয়েলে উড়ে গেলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
ম্যাক্সওয়েলে উড়ে গেলো ইংল্যান্ড ছবি : সংগৃহীত

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে ফাইনালের আগেই তিন ম্যাচে জয় নিয়ে সিরিজ নিজেদের করে রাখার ব্যাপারে জানান দিয়ে আসছিলো স্বাগতিক অস্ট্রেলিয়া। আর ইংল্যান্ডের বিপক্ষে ১১২ রানের বিশাল জয় নিয়ে তা সত্যিতে রুপান্তরিত করলো জর্জ বেইলির অস্ট্রেলিয়া।



অস্ট্রেলিয়ার দেওয়া ২৭৮ রানের টার্গেটে খেলতে নেমে গ্লেন ম্যাক্সওয়েলের বোলিং তোপে মাত্র ১৬৬ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। দলের হয়ে কেউ ৫০ রানের মাইল ফলকও মাড়াতে না পারায় রবি বোপারার করা ৩৩ রানই ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রান। ইংল্যান্ডের বিপক্ষে গ্লেন ম্যাক্সওয়েল একাই চারজন ইংলিশ ব্যাটসম্যানকে ফিরিয়েছেন। এছাড়া দুই মাস পর ওয়ানডেতে ফিরেই তিন উইকেট নিয়েছেন মিশেল জনসন।

এর আগে পার্থে টস জিতে অস্ট্রেলিয়াকে আগে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে দলীয় স্কোরে কোন রান না যোগ করতেই প্রথম উইকেটের পতন হয় অস্ট্রেলিয়ার।  

প্রথম থেকেই শুরু হয় আসা-যাওয়া। মাত্র ৬০ রান যোগ করতেই অস্ট্রেলিয়ার চারজন ব্যাটসম্যান সাজঘরে ফিরে যায়।   ফলে চাপে পড়ে স্বাগতিকরা। পঞ্চম উইকেট জুটিতে মিচেল মার্শের সঙ্গে ১৪১ রানের পার্টনারশিপ গড়ে সে চাপ সামাল দেন ম্যাক্সওয়েল। কিন্তু সেঞ্চুরি থেকে পাঁচ রান দূরে থাকতে স্টুয়ার্ট ব্রডের বলে আউট হয়ে প্যাভিলিওনে ফিরেন এ অলরাউন্ডার। ৯৮ বলে ১৫টি চারের সাহায্যে তিনি এ ইনিংসটি সাজান।

আর ব্যক্তিগত ৬০ রানে রান আউটের ফাঁদে পড়েন মার্শ। তবে শেষ দিকে জেমস ফকনার দ্রুত ২৪ বলে ৫০ রান করলে ভালো সংগ্রহ পায় দলটি। ইংল্যান্ডের হয়ে ১০ ওভারে ৫৫ রান দিয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন ব্রড।

উল্লেখ্য, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ড্র করা ছাড়া কোন ম্যাচে জয় পায়নি ত্রিদেশীয় সিরিজের আরেক দল ভারত। ফলে ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় দুই ম্যাচে জয়লাভ করা ইংল্যান্ড।

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ম্যাক্সওয়েল। আর সিরিজ সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ০১ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।