ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইনজামামের স্বপ্নের ওয়ানডে একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
ইনজামামের স্বপ্নের ওয়ানডে একাদশ ছবি : সংগৃহীত

ঢাকা: সাবেক অনেক ক্রিকেট লিজেন্ডই আছেন যারা নিজেদের ক্যারিয়ারে স্বপ্নের বিশ্বকাপ ট্রফিটা ছুঁতে পারেননি। এমনই এগারজন সাবেক ক্রিকেটারের সমন্বয়ে নিজের স্বপ্নের একাদশ তৈরি করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।



আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে একটি কলামের মাধ্যমে ইনজামাম তার সেরা ওয়ানডে একাদশ তুলে ধরেন। তবে, বিশ্বকাপ জিতেছেন বা বর্তমানে খেলছেন এমন কাউকেই তিনি এ তালিকায় রাখেন নি।

ইনজামাম বলেন, ‘আমি দুঃখ প্রকাশ করে জানাতে চাই, বিশ্বের অনেক ক্রিকেট লিজেন্ড যেমন স্যার রিচার্ড হাডলি, জহির আব্বাস, আব্দুল কাদির ও ডেনিস লিলির মতো তারকারা বিশ্বকাপ না জিতেই ক্যারিয়ারের ইতি টেনেছেন। বিশ্বকাপ না জিতলেও তারা বিশ্ব ক্রিকেটের সেরা তারকা হিসেবেই অম্লান থাকবেন।

ইনাজামামের স্বপ্নের একাদশ: সাঈদ আনোয়ার, সৌরভ গাঙ্গুলি, ব্রায়ান লারা, জ্যাক ক্যালিস, মার্টিন ক্রো, রাহুল দ্রাবিড়, ইয়ান বোথাম, অনিল কুম্বলে, ওয়াকার ইউনুস, অ্যালান ডোনাল্ড ও কার্টলি অ্যামব্রোস।

একাদশটি ব্যাটিং অর্ডার অনুয়ায়ী সাজানো হয়েছে। উল্লেখ্য, বোলাদের মধ্যে তিনজন পেসারের বিপরীতে একজন স্পিনার রেখেছেন ইনজামাম। এগারজনের বাইরে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকান ফিল্ডিং কিংবদন্তি জন্টি রোডস।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘন্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।