ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রথমদিন শেষে ভালো অবস্থানে রংপুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
প্রথমদিন শেষে ভালো অবস্থানে রংপুর

ঢাকা: ১৬তম  ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের খেলায় প্রথম দিন শেষে সিলেট বিভাগের বিপক্ষে ছয় উইকেটে ২৯৭ রান করেছে রংপুর বিভাগ।

রোববার সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর বিভাগের অধিনয়ক সাজেদুল ইসলাম।



ওপেনিংয়ে  ৮০ রানের পার্টনারশিপ গড়ে রংপুরকে ভালো সূচনা এনে দেন লিটন কুমার এবং তারিক আহমেদ। তারিক ৩৫ রান করে রাহাত ফেরদৌসের বলে আউট হলে প্রথম উইকেট হারায় রংপুর। এরপর দলীয় ৯০ রানের মাথায় লিটন কুমার দাসের উইকেটটি এনামুল হক জুনিয়র তুলে নিলে দ্বিতীয় সাফল্য পায় সিলেট।

এরপর দ্রুত নাইম ইসলাম এবং সোহরাওয়ার্দী শুভ কোন রান না করে আউট হয়ে গেলে রংপুরের স্কোর দাঁড়ায় চার উইকেটে ৯২ রান।

এই পরিস্থিতিতে দলের হাল ধরেন তানভীর হায়দার এবং মাহমুদুল হাসান। পঞ্চম উইকেটে এই দুই ব্যাটসম্যান ১৩২ রানের পার্টনারশিপ গড়লে বিপদ কেটে যায় রংপুর বিভাগের। দলীয় ২২৪ রানের মাথায় তানভীরের উইকেট তুলে নিয়ে এই জুটি ভাঙেন এনামুল হক জুনিয়র। নয়টি চারের সাহায্যে ৭৩ রানের ইনিংসটি খেলেন তানভীর।

দলীয় ২৩১ রানের মাথায় ৬০ রান করে মাহমুদুল হাসান আউট হলে ষষ্ঠ উইকেট হারায় রংপুর। সিলেট বিভাগের হয়ে এনামুল হক জুনিয়র ৬০ রানে নিয়েছেন চার উইকেট।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।