ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বয়সভিত্তিক দল যাবে পাকিস্তানে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
বয়সভিত্তিক দল যাবে পাকিস্তানে

ঢাকা: পাকিস্তানের সঙ্গে  ক্রিকেটীয় সম্পর্ক স্বাভাবিক করতে নিরাপত্তা বিবেচনা সাপেক্ষে সে দেশে বয়সভিত্তিক দল পাঠাতে পারে বলে জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। সোমবার তিনি কয়েকটি গণমাধ্যমকে এ কথা জানান।

তবে পাকিস্তানের কোন শর্তের কাছে নতি স্বীকার করবেন না বলেও জানিয়েছেন বোর্ড কর্তা।

বিশ্বকাপের পর সফরে বাংলাদেশে আসার কথা রয়েছে পাকিস্তানের। কিন্তু হঠাৎ করেই পাকিস্তান বোর্ড সিরিজ থেকে আয়ের ৫০ ভাগ লভ্যাংশ এবং বাংলাদেশের বয়সভিত্তিক দল কিংবা বাংলাদেশ ‘এ’ দলকে সে দেশ সফরের দাবী জানায়। এই বিষয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘আসলে ক্রিকেটীয়  সম্পর্ক স্বাভাবিক করার জন্যে বয়সভিত্তিক দল পাঠানোর চিন্তা করছি। তবে তার আগে আমাদের ছেলেদের নিরাপত্তা বিবেচনায় নেব। ’

পাকিস্তান বোর্ডের দেওয়া  দ্বিতীয় শর্ত, সিরিজ থেকে আয়ের ৫০ ভাগ লভ্যাংশের যে দাবী তা মানার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট, ‘পাকিস্তান যদি আসলেই সফরে আসতে চায় তাহলে শর্তহীনভাবে আসতে হবে, শর্ত দিয়ে আসার দরকার নেই। ’

আইসিসির বর্তমান বোর্ড প্রেসিডেন্ট এবং সাবেক বিসিবি প্রেসিডেন্ট আহম মোস্তাফা কামাল দায়িত্ব পালনকালে বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে লিখিত চুক্তি করেছিল। কিন্তু পরবর্তীতে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক না হওয়ায় সে সফরে পাকিস্তান যায়নি। সে সময় নাগরিক সমাজের চাপের মুখে বিসিবি বাংলাদেশ দল পাঠায়নি। বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফর নিয়ে উচ্চ আদালতের নিষেধাজ্ঞাও রয়েছে।

২০০৮ সালে পাকিস্তানে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর জঙ্গি হামলার পর থেকে সে দেশে খেলতে যাওয়ার ব্যাপারে কোন দেশেই আগ্রহী নয়।

বাংলাদশ সময়: ১৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।