ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ঢাকা বিভাগের রান উৎসব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
ঢাকা বিভাগের রান উৎসব

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্টোর বিপক্ষে ৯ উইকেটে ৫২৫ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেছে ঢাকা বিভাগ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সোমবার সকাল সাড়ে নয়টায় চারদিনের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শুরু হয়।



আগের দিনের ২ উইকেটে ৩৬০ রান নিয়ে খেলতে নেমে ঢাকা বিভাগ এদিন আরো ১৬৫ রান যোগ করে। এ রান তুলতে তাদের হারাতে হয় ৭টি উইকেট।

প্রথমদিন ১৭৩ রানে অপরাজিত থাকা আব্দুল মজিদ পেয়েছেন ফাস্ট ক্লাস ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা। ২৮৮ বলে ২০০ রান পূর্ন করার পর মজিদ তার ইনিংসকে আরো লম্বা করেন। শেষ পর্যন্ত ২৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। ৩৮৩ বলে ২৬টি চার ও ২টি ছক্কায় এ রান করেন মজিদ।

দ্বিতীয় রাউন্ডের এ ম্যাচে প্রথমদিনেই রানের পাহাড় গড়ার ইঙ্গিত দিচ্ছিলো ঢাকা বিভাগ। রোববার টস হেরে ব্যাটিংয়ে নামা দলটির দুই ওপেনার রনি তালুকদার ও আব্দুল মজিদের রেকর্ড ৩১৪ রানের ওপেনিং জুটিতে বড় সংগ্রহের পথে হাটে তারা। রনি তালুকদারের ব্যাট থেকে আসে ১৬৩ রান।

ঢাকা বিভাগের দেয়া ৫২৫ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে ঢাকা মেট্টো।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫





 


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।