ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ম্যাক্সওয়েলের অনন্য কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
ম্যাক্সওয়েলের অনন্য কীর্তি গ্লেন ম্যাক্সওয়েল

ঢাকা: অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে নতুন একটি রেকর্ড গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল। এ অলরাউন্ডার একদিনের ম্যাচে ব্যাটিংয়ে নেমে ৯৫ রান ও বোলিং করে চার উইকেট নিয়ে রেকর্ড গড়েন।

গতকাল পার্থে ইংল্যান্ডের বিপক্ষে কার্লটন মিড ত্রিদেশীয় সিরিজের ফাইনালে দারুণ এ পারর্ফম করেন ম্যাক্সওয়েল। পরে অজিরা ১১২ রানে জিতে শিরোপা ঘরে তুলে।

স্বাগতিকরা প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬০ রানে চার উইকেট হারিয়ে বিপদে পড়ে। তবে পঞ্চম উইকেটে নামা ম্যাক্সওয়েল ১৪১ রান করেন মিচেল মার্শের সঙ্গে। তবে ব্যক্তিগত ৯৮ বল খেলে ৯৫ রানে আউট হন তিনি। অজিরা শেষে নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ২৭৮ রান করে।

পরে বোলিংয়ে নেমে ম্যাক্সওয়েল ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে রাভি বোপারা, জস বাটলার, ক্রিস ওকস ও স্টুয়াট ব্রডকে আউট করেন।

এদিকে ম্যাক্সওয়েল অজিদের মধ্যে এ কীর্তি গড়লেও এর আগে বিশ্ব ক্রিকেটে ১২ জন এমন অসাধারণ পারর্ফম করেছেন। এ তালিকায় সবার আগে রয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক পল কলিংউডের। তিনি এক ম্যাচে ১১২ রান ও ছয় উইকেট নেয়ার গৌরব অর্জন করেছিলেন।

তবে এ তালিকায় ম্যাক্সওয়েলের ঠিক ওপরের অবস্থানে আছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে ১০১ রান করার পাশাপাশি চার উইকেট নিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।