ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অজিদের নিয়ন্ত্রণে ঐতিহাসিক টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
অজিদের নিয়ন্ত্রণে ঐতিহাসিক টেস্ট ছবি: সংগৃহীত

ঢাকা: অ্যাডিলেডে ডে-নাইট ও গোলাপি বলের ঐতিহাসিক টেস্টের নিয়ন্ত্রণ নিয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংসে ১১৬ রান করতেই হারিয়েছে পাঁচ উইকেট।

আর এরই মধ্যে ৯৪ রানের লিড নিয়েছে কিউইরা। তবে দু’দলের প্রথম ইনিংসগুলো স্বল্প স্কোর হওয়ায় এখনও কিছুই বলা যাচ্ছে না।

নিউজিল্যান্ড-২০২ ও ১১৬/৫ (৩৭.০ ওভার)
অস্ট্রেলিয়া-২২৪

সিরিজের তৃতীয় টেস্টে অজিদের প্রথম ইনিংসটি কম রানে বেধে ফেললেও নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। জস হ্যাজেলউড ও শন মার্শের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করে হ্যাজেলউডের শিকার হন এ সিরিজে দারুণ ফর্মে থাকা রস টেইলর।

দলের প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই ৪০’র ঘরে যেতে পারেননি। মাইকেল স্টানটার ও বিজে ওয়াটলিং যথাক্রমে ১৩ ও সাত রানে অপরাজিত রয়েছেন। হ্যাজেলউড তিনটি ও মার্শ নিয়েছেন দুটি উইকেট।

এরআগে ৫৪ রানে দুই উইকেট হারানো অজিরা দ্বিতীয় দিনে তেমন কোন সুবিধে করতে পারেনি। অধিনায়ক স্টিভেন স্মিথ ৫৩ রান করে আউট হলে বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। তবে শেষ দিকে উইকেটরক্ষক পিটার নেভিলের দায়িত্বশীল ৬৬ ও নাথান লিওন আর মিচেল স্টার্কের ছোট ছোট ইনিংসে লিড পায় অজিরা।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান ডাগ ব্রেসওয়েল। আর সমান দুটি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট ও মার্ক ক্রেইগ। তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে স্মিথ বাহীনি।

অ্যাডিলেড টেস্টের মধ্যেদিয়ে ইতিহাসে প্রথমবারের মতো ডে-নাইট ও গোলাপি বলে খেলা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০১৫
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।