ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ব্যাট হাতে ঝড় থামেনি জয়াবর্ধনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
ব্যাট হাতে ঝড় থামেনি জয়াবর্ধনের ছবি : সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে ক্রিকেট থেকে বিদায় নিলেও খেলে চলেছেন বিভিন্ন ক্লাবের হয়ে। নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে অংশ নিয়ে লঙ্কান এ গ্রেট ৩৯ বছর বয়সেও দেখিয়ে যাচ্ছেন তার ব্যাটিং নৈপুণ্য।



সবশেষ রোববার (২৯ নভেম্বর) সেন্ট্রাল ডিস্ট্রিক্টের হয়ে খেলেছেন ৯৭ রানের একটি দারুণ ইনিংস। নর্দান ডিস্ট্রিক্টের বিপক্ষে নিজের দলকে ব্যাট হাতে জিতিয়েছেন আট উইকেটে।

এমন ইনিংস মাহেলা অনেকবারই খেলেছেন। বিপদের সময় দলকে টেনে তোলার রেকর্ড তার ভুরি ভুরি। শেষ বয়সে আবারও দারুণ কৃতিত্ব দেখালেন লঙ্কানদের দীর্ঘদিনের কাণ্ডারি মাহেলা।

প্রতিপক্ষ নর্দান ডিস্ট্রিক্ট নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ১৫২ রান। ইনিংস সর্বোচ্চ ৪৭ রান করেন অপরাজিত থাকা কোরি অ্যান্ডারসন। তার ইনিংসটি সাজানো ছিল ৩৫ বলে, একটি চার আর ৫টি ছক্কায়। এছাড়া মাত্র ১৬ বলে তিনটি করে বাউন্ডারি আর ওভার বাউন্ডারিতে ৩৯ রান করে অপরাজিত থাকেন টিম সিফার্ট।

১৫৩ রানের টার্গেটে নেমে ওপেনিং জুটি থেকে মাহেলা আর জর্জ ওয়ার্কার তুলে নেন ১৩৭ রান। ৩৯ রান করে দলপতি ওয়ার্কার ফিরে গেলেও ৫৯ বল মোকাবেলা করে মাহেলা খেলেন ৯৭ রানের অনবদ্য এক ইনিংস। তার ইনিংসে ছিল ১৭টি চার আর দুটি ছক্কার মার। ১৭ বল হাতে রেখেই তার দল ৮ উইকেটের জয় তুলে নেয়।

গত ২৬ নভেম্বর হ্যামিলটনের সেডন পার্কে এই নর্দান ডিস্ট্রিক্টের বিপক্ষে মাহেলা খেলেছেন ৭৬ রানের ইনিংস। সে ম্যাচে ৫২ বলে ৭টি চার আর তিনটি ছক্কায় লঙ্কান এ ডানহাতি ব্যাটসম্যান তার ইনিংস সাজিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ২৯ নভেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।