ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপের জন্য স্টার্কের অস্ত্রোপচারে বিলম্ব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
বিশ্বকাপের জন্য স্টার্কের অস্ত্রোপচারে বিলম্ব ছবি: সংগৃহীত

ঢাকা: ডান পায়ের গোড়ালির ইনজুরিতে ভোগা মিচেল স্টার্ক আপাতত অস্ত্রোপচার করাচ্ছেন না। আগামী বছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজ ও মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখেই এ পথে হাঁটছেন ২৫ বয়সী এ বাঁহাতি পেসার।

অ্যাডিলেডে সদ্য অনুষ্ঠিত ঐতিহাসিক ডে-নাইট টেস্ট (২৭-২৯ নভেম্বর) চলাকালীন ইনজুরিতে ভোগেন স্টার্ক।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের (ডে-নাইট) প্রথম ইনিংসে মাত্র ৯ ওভার বল করে জস হ্যাজেলউডের সঙ্গে সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন স্টার্ক। তিন ম্যাচে ৩.৩৬ ইকোনমি রেটে তার উইকেট সংগ্রহ ১৩। বোলিং গড় ২৩.২৩। উল্লেখ্য, তিনদিনেই নিষ্পত্তি হওয়া অ্যাডিলেড টেস্ট তিন উইকেটে জিতে তিন ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে জিতে নেয় অজিরা।

গোড়ালির হাঁড়ে ফাটল থাকলেও দ্রুতই মাঠে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী স্টার্ক, ‘পায়ের গোড়ালির ইনজুরি আমাকে সামার সিজনের বাকি সময় জুড়ে মাঠের বাইরে রাখতে পারবে না। মেডিকেল স্টাফের সঙ্গে আমার কথা হয়েছে। হাঁড়ের সমস্যা থেকে ধীরে ধীরে সেরে উঠছি। সার্জারি করে অতিরিক্ত সময় নষ্ট করতে চাই না। আশা করছি, তিন থেকে চার সপ্তাহ পরেই বুট পায়ে দিতে পারব। তবে মাঠে ফিরতে নির্দিষ্ট করে সময়সীমা বেধে দেওয়া সম্ভব নয়। ’

গত জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচে অ্যাঙ্কেল সমস্যায় ভুগেছিলেন স্টার্ক। এরপর থেকেই তাকে পর্যবেক্ষনে রাখছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) মেডিকেল স্টাফ। পার্থ টেস্টেই (১৩-১৭ নভেম্বর) স্টার্কের পায়ে বিশেষ ইনজেকশন দেওয়া হয়। এখন পুনর্বাসন প্রক্রিয়া শেষে কবে নাগাদ অজি পেস তারকা মাঠে ফিরবেন সেটিই এখন দেখার বিষয়!

উল্লেখ্য, মিচেল জনসন অবসর নেওয়ায় অজিদের পেস বোলিং অাক্রমণের নেতৃত্বভার ওঠে স্টার্কের কাঁধে। তাই নিশ্চিতভাবেই ঘরের মাঠে ডিসেম্বর-জানুয়ারিতে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ (৩ ম্যাচ) ও জানুয়ারিতেই ভারতের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট সিরিজে (৫টি ওয়ানেডে ও ৩টি টি-২০) স্টার্কের সম্ভাব্য অনুপস্থিতি ভালোই ভোগাবে অজিদের।

তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে স্মিথ-ওয়ার্নাররা। সূচি অনুযায়ী, ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি অকল্যান্ডে প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে পূর্ণাঙ্গ সিরিজের শুরু। ৬ ও ৮ ফেব্রুয়ারি বাকি দ’টি ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে। একই মাসের ১২ ও ২০ তারিখ টেস্ট ম্যাচ দু’টি শুরু হবে।

এরপর টি-২০ বিশ্বকাপ সামনে রেখে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে অজিরা। ম্যাচগুলো যথাক্রমে ৪, ৬ ও ৯ মার্চ মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।