ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মাহমুদুল্লাহর দৃঢ়তায় লড়াইয়ের পুঁজি বরিশালের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
মাহমুদুল্লাহর দৃঢ়তায় লড়াইয়ের পুঁজি বরিশালের ছবি: উজ্জ্বল ধর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শুরুর ধাক্কা সামলে চিটাগং ভাইকিংসের বিপক্ষে লড়াইয়ের পুজি দাঁড় করিয়েছে বরিশাল বুলস।

বিপিএল-এর চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭০ রান তুলেছে তারা।

টপঅর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতার পর মিডলঅর্ডারে মাহমুদুল্লাহ ও লংকান ক্রিকেটার সেকুগে প্রসন্নর ব্যাটিং দৃঢ়তায় বড় পুঁজি সংগ্রহ করে বরিশাল।

মাহমুদুল্লাহ সর্বোচ্চ ৫১ রান করেন। ৪৫ বলে ৩টি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এছাড়া প্রসন্ন ৩৬ এবং মেহেদী মারুফ সংগ্রহ করেন ২৮ রান। শেষ দিকে ২১ রান যোগ করেন কেভিন কুপার।

মোহাম্মদ আমির ও জিয়াউর রহমান দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট দখল করেন শফিউল ইসলাম, এলটন চিগুম্বুরা ও তিলকারত্নে দিলশান।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১২ রান তুলতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বরিশাল।

পাওয়ার প্লে’র ৬ ওভারে আসে মাত্র ২৩ রান। সেখান থেকে চতুর্থ উইকেটে মেহেদী মারুফ ও মাহমুদুল্লাহ রিয়াদ ৪০ রানে জুটি গড়ে ইনিংসকে এগিয়ে নেন। জিয়াউর রহমানের বলে আউট হওয়ার আগে মেহেদী করেন ২৮ রান।
 
সেকুগে প্রসন্নকে নিয়ে ইনিংসের শেষ দিকে ঝড় তোলেন মাহমুদুল্লাহ। ১১ থেকে ১৬ এই পাঁচ ওভারে এ দুজন যোগ করেন ৬০ রান।
 
শাহরিয়ার নাফিসের পরিবর্তে মেহেদী মারুফ ও ব্রেন্ডন টেলরের পরিবর্তে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ব্যাটসম্যান এভিন ‍লুইস খেলছেন বরিশালের হয়ে। চিটাগং ভাইকিংসে জীবন মেন্ডিসের জায়গায় এলটন চিগুম্বুরা ও সাঈদ আজমলের জায়গায় কামরান আকমল একাদশে খেলছেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
এসকে/এমআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।