ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুক্তি পেয়েও খুশি নন কেয়ার্নস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
মুক্তি পেয়েও খুশি নন কেয়ার্নস ছবি: সংগৃহীত

ঢাকা: অবশেষে মুক্তি পেলেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস। ম্যাচ ফিক্সিং কাণ্ডের অভিযোগ উঠার পর শপথ নিয়ে আদালতে মিথ্যা সাক্ষ্য দেওয়া ও বিচার প্রক্রিয়াকে বাজেভাবে প্রভাবিত করার দায়ে কিউই এ সাবেক তারকার বিরুদ্ধে মামলা চলছিল।



প্রায় ৯ সপ্তাহের শুনানি শেষে লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন আদালত তাকে মুক্তি দিয়েছে।

মুক্তি পাওয়ার পরও খুশি নন কেয়ার্নস। ৪৫ বছর বয়সী এ তারকা ক্রিকেটার জানান, এটা গত ৫ বছর ধরে চলে আসছিল। এ সময়টায় আমি জাহান্নামের আগুনে পুড়েছি। মুক্তি পাওয়াটা আমার জন্য বিজয়ের কোনো ঘটনা নয়। কারণ, ফিক্সিং কাণ্ডে জড়িত না থাকার পরও এতো দীর্ঘ সময় ধরে চলে আসা অভিযোগের ভিত্তিতে মামলা চলায় আমি খুশি হতে পারিনি।

তিনি আরও যোগ করেন, স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে আমার চারপাশের পরিবেশ কঠিন হয়ে গিয়েছে। আমার ক্যারিয়ারের অনেক ক্ষতি হয়েছে। এটা সত্যিই দুঃখজনক।

কিউই ক্রিকেটারের সঙ্গে নির্দোষ প্রমাণিত হয়েছেন বিচার প্রভাবিত করার অভিযোগে জড়িত কেয়ার্নসের আইনজীবী অ্যান্ড্রু ফিচ হল্যান্ড।

উল্লেখ্য, কেয়ার্নসের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ তুলেছিলেন আইপিএলের সাবেক চেয়ারম্যান লোলিত মোদি। এ কারণে ২০১২ সালে মোদির বিরুদ্ধে লন্ডনের আদালতে মানহানির মামলা করেন কেয়ার্নস। সে মামলার রায় কিউই ক্রিকেটারের পক্ষেই যায়। পরে ব্রিটিশ কর্তৃপক্ষ তদন্ত নেমে দেখেন কেয়ার্নস আদালতে শপথ নিয়েও মিথ্যা সাক্ষ্য দিয়েছেন। যা আদালতের চোখে বিচার প্রক্রিয়াকে বাজেভাবে প্রভাবিত করার একটি কু-প্রচেষ্টা মনে হয়।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ৩০ নভেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।