ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মোদি-নওয়াজ সাক্ষাতে খুলতে পারে দুয়ার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
মোদি-নওয়াজ সাক্ষাতে খুলতে পারে দুয়ার! ছবি: সংগৃহীত

ঢাকা: অপেক্ষার পালা বুঝি শেষ হলো। আর কিছুদিনের মধ্যেই মাঠে খেলতে দেখা যাবে ভারত ও পাকিস্তানি ক্রিকেটারদের প্রতিপক্ষ হিসেবে! এমনটি হলেও হতে পারে কারণ, প্যারিসে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে সাক্ষাত হয়েছে।

তাই চিরপ্রতিদ্বন্দ্বী দু’দেশের খেলা মাঠে গড়ানোর ব্যাপারে আশাবাদী হয়ে উঠছেন ক্রিকেট প্রেমীরা।

ফ্রান্সের রাজধানী প্যারিসে জলবায়ু পরিবর্তন শীর্ষক এক গ্লোবাল সামিটে সাক্ষাত হয় প্রতিবেশী দেশ দুটির প্রধান কর্তাদের। আর ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা দীর্ঘ দিনের অপেক্ষার দুয়ার হয়তো এবার খুলবে।

এর আগে দু’দেশের ক্রিকেট বোর্ড নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় সীমিত ওভারের ম্যাচ খেলার ব্যাপারে সম্মত হয়। তবে এ ব্যাপারে তাদের নিজ নিজ দেশের সরকার প্রধানদের কাছ থেকে ছাড়পত্রের প্রয়োজন ছিল।

পাকিস্তান প্রধান নওয়াজ লঙ্কায় খেলার ব্যাপারে সরাসরি অনুমতি দেন। তবে এ ব্যাপারে কোন রকম সবুজ সংকেত এখনও পাওয়া যায়নি ভারতের কাছ থেকে ।

আন্তর্জাতিক ক্রিকেট সূচি অনুযায়ী দ্বি-পক্ষীয় সিরিজটি এবার পাকিস্তানের আয়োজনের কথা ছিল। দলটির দ্বিতীয় ঘরের মাঠ হিসেবে পরিচিত সংযুক্ত আরব আমিরাতে এটির প্রস্তুতিও সেরে রেখেছিল পাকিস্তান। তবে দু’দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড সিরিজটি খেলার ব্যাপারে সরাসরি নাকোচ করে দেয়।

সর্বশেষ ২০১২-১৩ সালে ভারতের মাটিতে গিয়ে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, ০১ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।