ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ভালো শুরু, তামিমের ৩৬, চিটাগং ১১১!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
ভালো শুরু, তামিমের ৩৬, চিটাগং ১১১! ছবি : উজ্জ্বল ধর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: টানা তিন ম্যাচে হারের পর টস জিতে ব্যাটিং পেয়ে দারুণ সূচনার পরও ইনিংস বড় করতে পারেনি চিটাগং ভাইকিংস। হোম ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওপেনার তামিম ইকবালের ৩৬ রানের ইনিংসের পরও ঘোরেনি রানের চাকা।



সাকিব আল হাসানের রংপুর রাইডার্সের বিপক্ষে ২০ ওভারে আট উইকেট হারিয়ে চিটাগংয়ের সংগ্রহ ১১১ রান।

অথচ দুই ওপেনার তামিম ইকবাল ও তিলকারত্নে দিলশান উইকেটে থেকে পার করলেন পাওয়ার প্লে’র ৬ ওভার। রান উঠলো ৩৬। দু’জনই উইকেটে থিতু হয়ে আউট হলেন। দিলশান ১৮ আর তামিম করেন ৩৬ রান। এ রান করতেই ‍তামিমকে খেলতে হয় ৪৩ বল, বাউন্ডারি মাত্র দুটি। ড্যাশিং ওপেনারের নামের পাশে যা বড্ড বেমানান।

দলের স্বীকৃত ব্যাটসম্যান কামরান আকমল ১২, এনামুল হক বিজয় ১৪ ও উমর আকমল ১ রান করে ফিরলে ইনিংস বড় হয়নি চিটাগংয়ের।

চিটাগংকে অল্প রানে আটকে দেওয়ায় বড় কৃতিত্ব রংপুরের স্পিনারদের। সাকিব আল হাসান, আরাফাত সানি, সাকলাইন সজীব এ তিন স্পিনার মিলে তুলেছেন প্রতিপক্ষের পাঁচ উইকেট। সাকিব ও সানি নেন দুটি করে উইকেট। এছাড়া সাকলাইন, পেরেরা ও নবী নেন একটি করে উইকেট।

মিরপুরে প্রথম লেগে রংপুরকে ১৮৮ রানের টার্গেট দিয়েও জিতেতে পারেনি তামিমের দল। সেখানে চিটাগংয়ের ব্যাটিং স্বর্গে এ রানে সৌম্য-সাকিবদের আটকে দেওয়া তো অনেক দূরের চিন্তাই।  

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ০১ ডিসেম্বর ২০১৫
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।