ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কৃত্রিম আলোয় আরও ম্যাচ চায় অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
কৃত্রিম আলোয় আরও ম্যাচ চায় অজিরা ছবি : সংগৃহীত

ঢাকা: ১৩৮ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় গোলাপি বলের দিবারাত্রির টেস্ট ম্যাচ। অ্যাডিলেডে অনুষ্ঠিত সে ম্যাচে কৃত্রিম আলোয় সফরকারী নিউজিল্যান্ডকে ৩ উইকেটে হারায় স্বাগতিক অস্ট্রেলিয়া।

সঙ্গে তিন ম্যাচ টেস্ট সিরিজটি ২-০তে জিতে নেয় অজিরা।

ঐতিহাসিক সে ম্যাচে জয়ের পর ক্রিকেট অস্ট্রেলিয়া আরও দিবারাত্রির টেস্ট আয়োজনের চিন্তা-ভাবনা শুরু করেছে।

আগামী বছর অস্ট্রেলিয়া সফরে যাবে দক্ষিণ আফ্রিকা আর পাকিস্তান। দেশ দুটির বিপক্ষে গোলাপি বলে আরও দিবারাত্রির টেস্ট আয়োজনের কথা ভাবছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সান্ডারল্যান্ড জানান, অ্যাডিলেড টেস্টের প্রথম তিন দিনে মোট এক লাখ ২৩ হাজার ৭৩৬ দর্শক উপস্থিত হয়েছে। তৃতীয় দিন দিবারাত্রির ম্যাচটি দেখার জন্য টেলিভিশন পর্দায় চোখ রাখে রেকর্ড ৩.১৯ মিলিয়ন ক্রিকেট প্রেমী। গোলাপি বলের দিবারাত্রির ম্যাচটি উপভোগ্য হওয়ায় আমরাও এটি চালিয়ে যাওয়া জন্য আলোচনা করে যাচ্ছি।

সান্ডারল্যান্ড আরও যোগ করে বলেন, টেস্ট ক্রিকেটকে বিশ্বব্যাপী জনপ্রিয় করতে যে আয়োজন করা হয়েছিল, আমরা চাই অস্ট্রেলিয়ার পরবর্তী সিরিজগুলোতেও তা ধরে রাখতে। দর্শকদের কাছে দিবারাত্রির গোলাপি বলের টেস্ট ম্যাচ নিয়ে এতো আগ্রহ আমাদের নতুন করে ভাবাচ্ছে। সফরকারী কোনো দেশ এখানে খেলতে আসলে আমরা আরও বেশি দিবারাত্রির টেস্ট সূচিতে রাখতে চাইবো।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ০১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।