ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কুমিল্লার জয়, টানা দ্বিতীয় হার ঢাকার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
কুমিল্লার জয়, টানা দ্বিতীয় হার ঢাকার ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা ডায়নামাইটসকে ১০ রানে হারিয়ে বিপিএলের তৃতীয় আসরে চতুর্থ জয় তুলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের ১৭তম ম্যাচে কুমিল্লার দেওয়া ১৪২ রানের লক্ষ্যমাত্রায় ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৩১ রান তুলে কুমার সাঙ্গাকারার দল।

এ নিয়ে টানা দুই ম্যাচে হার দেখলো ঢাকা।
 
জয়ের লক্ষ্যটা বড় না হলেও এদিন মূলত দুটি রান আউটের খেসারত দিতে হয় ঢাকা ডায়নামাইটসকে। ওপেনার সৈকত আলীর (৮) আউটের পর  ‘ওয়েলসেট’ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ৩০ রান করে রানআউট হলে চাপে পড়ে দলটি।

আইকন ক্রিকেটার নাসির হোসেন ও টেন ডয়েসকেট মিলে প্রতিরোধ গড়ে জয়ের পথে নিতে থাকেন দলকে। দলীয় ৯৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে নাসির হোসেন বিদায় নিলে ছন্দ হারায় ঢাকা। ৩২ রান করে আবু হায়দার রনির বলটি উঠিয়ে মারতে গিয়ে মাশরাফির হাতে ক্যাচ দেন নাসির। এর পর টেন ডয়েসকেটের (১১) উইকেট তুলে নিয়ে মাশরাফির দল ম্যাচে নিয়ন্ত্রণ নেয়।

আবু হায়দার রনি দুটি উইকেট নেন। মাশরাফি বিন মর্তুজা ও শুভাগত হোম নেন একটি করে উইকেট।
 
এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে আসহার জাইদির ২৯ বলে অপরাজিত ৪৫, লিটন দাসের ৩১ ও শুভাগত হোমের ২১ রানে ভর করে ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৪১ রান করে কুমিল্লা।

শুরুতে কুমিল্লার ব্যাটসম্যানরা ঢাকার বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি। সপ্তম উইকেটে শুভাগত হোমকে নিয়ে আসহার জাইদি ৪৫ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন।
  
চার ওভার বোলিং করে ২৬ রান দিয়ে দুটি উইকেট নেন পাকিস্তানি লেগস্পিনার ইয়াসির শাহ। ফরহাদ রেজা নেন দুটি উইকেট। মুস্তাফিজুর রহমান, নাসির হোসেন ও মোশাররফ হোসেন নেন একটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ০২ ডিসেম্বর, ২০১৫
এসকে/এমএমএস


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।