ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বর্ষসেরার সদস্য মুস্তাফিজ দারুণ খুশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
বর্ষসেরার সদস্য মুস্তাফিজ দারুণ খুশি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: বুধবার দুপুরটি ছিলো বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের জন্য আনন্দের। হঠাৎই শুনতে পেলেন আইসিসি’র বর্ষসেরা ওয়ানডে দলে প্রথম বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন তিনি।

ব্যাপারটি যেমন তার জন্য খুশির তেমনি টাইগারদের জন্যও গৌরবের।

মুস্তাফিজ বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটের হয়ে খেলছেন। আর এই দুর্দান্ত খবরটি তিনি শুনলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচের কিছুক্ষণ আগে। তাই দলের প্রস্তুতির স্বার্থে খুব একটা উপভোগ করতে পারেননি।

কিন্তু ম্যাচ শেষে সাংবাদিকদের সামনে এসে বললেন নিজের অনুভূতির কথা, ‘যখন সবাই আমাকে অভিনন্দন জানাচ্ছিল তখন আমি মাঠে খেলছিলাম। খবরটি শুনে আমার খুবই ভাল লাগলো। কারণ আমি প্রথম বাংলাদেশি হিসেবে এই দলে জায়গা পেয়েছি। আমি অবশ্যই অনেক খুশি কারণ বিশ্ব ক্রিকেটের সেরা তারকাদের সঙ্গে নিজের জায়গা করে নিতে পেরেছি। ’

বুধবার (০২ ডিসেম্বর) এক বিবৃতিতে বর্ষসেরা ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করে আইসিসি।   ২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর থেকে চলতি বছরের ১৩ সেপ্টেম্বর পর্যন্ত সময় ধরে বর্ষসেরা দল বাছাই করা হয়। সিলেকশন কমিটির দায়িত্বে থাকেন আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান ও ভারতের সাবেক অধিনায়ক অনীল কুম্বলে।

নির্ধারিত এ সময়ের মধ্যে ২০ বছর বয়সী মুস্তাফিজ ছয়টি ওয়ানডে ম্যাচ খেলেন। যেখানে ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলে ১৮টি উইকেট দখল করেন তিনি।

এদিকে মুস্তাফিজের প্রশংসা করে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘আগামী দিনে মুস্তাফিজ আরও অনেক দূর এগিয়ে যাবে। কিন্তু দু-একটা ম্যাচ খারাপ খেললে বিরূপ সমালোচনা হয়। মানসিক চাপে ফেলে দেওয়া হয়। এটা উচিতন নয়। সংশ্লিষ্ট সবাইকে এগুলো ব্যালেন্স করতে হবে। ওর বয়স এখনো কম। নিয়মিত খেলতে পারলে সে এমন কিছু করবে যা বাংলাদেশে কেউ আগে করেনি। ’

বর্ষসেরা ওয়ানডে দল: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), তিলেকারাত্নে দিলশান, হাশিম আমলা, কুমার ‍সাঙ্গাকারা (উইকেটরক্ষক), স্টিভেন স্মিথ, রস টেইলর, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি, মিচেল স্টার্ক, মুস্তাফিজুর রহমান ও ইমরান তাহির। দ্বাদশ খেলোয়াড়: জো রুট।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।