ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বরিশালের টার্গেট ১০৫ রান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
বরিশালের টার্গেট ১০৫ রান ছবি : উজ্জ্বল ধর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বে নিজেদের শেষ ম্যাচে লড়ছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স আর মাহমুদুল্লাহ রিয়াদের বরিশাল বুলস। টস হেরে আগে ব্যাটিং করা রংপুর নিয়মিত বিরতিতে ৯ উইকেট হারিয়ে ১০৪ রান সংগ্রহ করেছে।



ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি রংপুরের। দলীয় ৮ রানের মাথায় দলের ওপেনার সৌম্য সরকার বিদায় নেন। নিজের প্রথম আর দলের দ্বিতীয় ওভারের প্রথম বলেই শূন্য রানে ত্রিনিদাদের অলরাউন্ডার রায়ান আমরিতের তালুবন্দি হন সৌম্য। টাইগার পেসার আল আমিনের প্রথম শিকারে ফেরেন সৌম্য। একই ওভারে তিন নম্বরে ব্যাটিংয়ে নামা সাকিব আল হাসানকেও ফিরিয়ে দেন আল আমিন। দলীয় ১০ রানের মাথায় বুলসের দলপতি মাহামুদুল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রাইডার্স দলপতি সাকিব (১)।

স্কোরবোর্ডে আর ১৩ রান যোগ হতেই রংপুরের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সৌম্য-সাকিবদের পথ ধরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। তাইজুল ইসলামের বলে আমরিতের তালুবন্দি হওয়ার আগে মিথুনের ব্যাট থেকে আসে মাত্র দুই রান। আরেক ওপেনার জহুরুল ইসলাম দশম ওভারের প্রথম বলে আউট হন। আমরিতের বলে কাভারে দাঁড়ানো মাহামুদুল্লাহর হাতে ধরা পড়ার আগে জহুরুল খেলেন ২৪ রানের একটি ছোট ইনিংস। রাইডার্সের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে দলীয় ৩৬ রানে বিদায়ের আগে জহুরুল ৩২ বলে একটি করে চার ও ছক্কা হাঁকান।

পাওয়ার প্লে’র ছয় ওভারে তিন উইকেট হারানো রংপুর প্রথম দশ ওভারে চার উইকেট হারিয়ে তোলে মাত্র ৩৯ রান।

নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে থিতু হওয়ার আগেই ফেরেন থিসারা পেরেরা (৯)। এ লঙ্কান তারকাকে মেহেদি মারুফের হাতে ধরা দিতে বাধ্য করেন আরেক লঙ্কান সেকুজে প্রসন্ন। তবে, ব্যাটিংয়ের হাল ধরার চেষ্টা করেন পাকিস্তানের ব্যাটসম্যান মিসবাহ উল হক। ১৫তম ওভারের দ্বিতীয় বলে পাকিস্তানি পেসার মোহাম্মদ সামির বলে উইকেটের পেছনে দাঁড়ানো রনি তালুকদারের গ্লাভসবন্দি হয়ে বিদায় নেন ২৭ বলে তিনটি বাউন্ডারিতে ২২ রান করা মিসবাহ।

একই ওভারে আফগানিস্তানের মোহাম্মদ নবীকে (৫) ফিরিয়ে দেন মোহাম্মদ সামি। ১৩ বলে দুটি চার আর একটি ছক্কা হাঁকিয়ে বিদায় নেন আমরিতের বলে বোল্ড হওয়া আল আমিন। ১০ বলে ১২ রান করে আল আমিনের বলে ফেরেন ওয়াহাব রিয়াজ।

বরিশালের হয়ে আল আমিন তিনটি, আমরিত ও মোহাম্মদ সামি দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট দখল করেন তাইজুল ইসলাম এবং সেকুজে প্রসন্ন।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ০৩ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।