ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ফাইনালে টাইগ্রেসদের সংগ্রহ ১০৫ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
ফাইনালে টাইগ্রেসদের সংগ্রহ ১০৫ রান ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে মাঠে নেমেছে বাংলাদেশ নারী দল। ব্যাংককে টস জিতে আগে ব্যাটিং নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে টাইগ্রেসদের সংগ্রহ ১০৫ রান।



বাংলাদেশের হয়ে দারুণ ব্যাটিং করেন ওপেনার নিগার সুলতানা এবং রুমানা আহমেদ। উদ্বোধনী জুটি থেকে শারমিন আখতার আর নিগার সুলতানা ২১ রান তুলে ফেলেন। শারমিন ব্যক্তিগত ৯ রান করে বিদায় নিলেও ওপেনার নিগারের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৪১ রান। ৫৭ বলে দুটি বাউন্ডারিতে নিগার তার ইনিংসটি সাজান।

রানের খাতা খোলার আগে তিন নম্বরে নামা লতা মন্ডল নিজের প্রথম বলেই বিদায় নেন। তবে, চার নম্বরে নেমে দারুণ ব্যাটিং করা রুমানা আহমেদ অপরাজিত থাকেন। ৪৩ বলে একটি বাউন্ডারিতে ৩৮ রান করেন তিনি। ৬ রান করে অপরাজিত থাকেন ফারজানা হক।

আইরিশদের হয়ে তিনটি উইকেটই নেন কিয়ারা মেকাফি।

এর আগে গ্রুপপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ থাইল্যান্ডকে ৭৩ রানে হারিয়ে নিজেদের মিশন শুরু করে। পরের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের জয় পায় জাহানারা আলমের দল। তৃতীয় ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ৪১ রানের জয় তুলে নেয় টাইগ্রেসরা। সেমিফাইনালে জিম্বাবুয়ের বিপক্ষে ৩১ রানের জয় পায় লাল-সবুজের বাংলাদেশ। এরই সঙ্গে নিশ্চিত হয় পরের বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের টিকিট।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ০৫ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।