ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আমিরের পর ফিরছেন বাট-আসিফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
আমিরের পর ফিরছেন বাট-আসিফ

ঢাকা: আবারো বাইশ গজে ফিরছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাট এবং তারকা পেসার মোহাম্মদ আসিফ। আগামী বছরের ফেব্রুয়ারি থেকে দেশটির ঘরোয়া ক্রিকেটে অংশ নিতে পারবেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এ দুই ক্রিকেটার।



পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই দুই ক্রিকেটারকে মাঠে ফেরার অনুমতি দিয়েছে। এর আগেই অনুমতি পেয়েছিলেন নিষিদ্ধ থাকা আরেক পেসার মোহাম্মদ আমির।

২০১০ সালে ইংল্যান্ড সফরে স্পট-ফিক্সিংয়ের দায়ে জড়িত তিন পাকিস্তানি ক্রিকেটারকে নিষিদ্ধ করা হয়েছিল। শাস্তি হিসেবে ৫ বছর যে কোনো ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছিল তাদের। তবে, গত এপ্রিলে আইসিসি আমিরকে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দেয়। বর্তমানে তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর মাতিয়ে চলেছেন। বাট এবং আসিফকে পিসিবির তত্ত্বাবধানে পুনর্বাসন কার্যক্রমের আওতাধীন রাখা হয়।

এবার সময় এসেছে এ দুই ক্রিকেটারের মাঠে ফেরার। চলমান কোনো টুর্নামেন্টে অংশ নিতে না পারলেও আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত দেশটির ঘরোয়া ওয়ানডে ক্রিকেটে দেখা যাবে বাট ও আসিফকে।

গত সেপ্টেম্বরে বাট ও আসিফকে আইসিসি মাঠে ফেরার অনুমতি দেয়। তবে পিসিবি তাদের আরও ৬ মাসের পুনর্বাসন কার্যক্রমের আওতাধীন রাখে।

দুই ক্রিকেটার প্রসঙ্গে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, পরের বছর ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে বাট ও আসিফকে খেলার সুযোগ দেওয়া হতে পারে। তারা একটি রিহ্যাব প্রোগ্রামের আওতাধীন ছিল। পিসিবি’র কাছে তাদের আচরণবিধি সঠিক মনে হওয়ায় পরের বছর খেলার অনুমতি দেওয়ার কথা ভাবা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ০৬ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।