ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

দেশে ফিরলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
দেশে ফিরলো বাংলাদেশ নারী ক্রিকেট দল ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গ্রুপপর্ব থেকে শুরু করে সেমিফাইনাল পর্যন্ত টানা চার জয়ের পর ফাইনালে আয়ারল্যান্ডের কাছে হেরে গেলেও বিশ্বকাপে নিজেদের অবস্থান সুসংহত করে তবেই দেশে ফিরেছে জাহানারা-সালমারা।



ব্যাংকক থেকে রোববার (৬ ডিসেম্বর) দুপুর ১২টা ২৫ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে লাল-সবুজের দল।

বিশ্বকাপে নিজেদের অবস্থান নিশ্চিত করার পর দেশে ফিরে পারফরমেন্স নিয়ে সন্তুষ্টি জানালেও ফিটনেস নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন বাংলাদেশ দলের অধিনায়ক জাহানারা আলম। তিনি বলেন, ‘দলের সামগ্রিক পারফরমেন্সে আমি সন্তুষ্ট। তবে আবহাওয়াগত কারণে আমরা আমাদের সেরা খেলাটি খেলতে পারিনি। আর বাছাইপর্বে অংশ নেয়া অন্যান্য দলের থেকে ফিটনেস ও শক্তিমত্তায় বাংলাদেশ এখনও বেশ পিছিয়ে আছে। তাই বিশ্বকাপের আগে দলের ফিটনেস নিয়ে কাজ করাটা জরুরি। শুধু তাই নয় বিশ্বকাপের আগে আমাদের কিছু অনুশীলন ম্যাচও খেলতে হবে। ’

দলের কোচ চাম্পিকা গামাগে বলেন, ‘বাছাইপর্বের আগে আমরা প্রস্তুতিতে তেমন সময় পাইনি। তারপরেও দল যে পারফরমেন্স দেখিয়েছে তাতে আমি খুশি। তবে বিশ্বকাপ শুরু আগে আমাদের আরও অন্তত ৭-৮টি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলতে হবে। ’

গত ২৬ নভেম্বর বিশ্বকাপ বাছাইপর্বে অংশ নিতে মালয়েশিয়া যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাছাইপর্বে ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশ থাইল্যান্ড, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে তিনটি ম্যাচেই জয় পায়। এরপর সেমিফাইনালে জিম্বাবুয়েকে হারিয়ে উঠে যায় ফাইনালে। তবে, ফাইনালে আয়ারল্যান্ডের মেয়েদের কাছে ২ উইকেটে হেরে যায় জাহানারা আলমের দল। শেষ বলে হারতে হয় টাইগ্রেসদের।

আগামী বছরের মার্চে ভারতে শুরু হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ০৬ ডিসেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।