ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আমিরের সম্ভাবনায় বেঁকে বসলেন রমিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
আমিরের সম্ভাবনায় বেঁকে বসলেন রমিজ ছবি: সংগৃহীত

ঢাকা: বিপিএলের তৃতীয় আসরে চিটাগং ভাইকিংসের হয়ে খেলছেন পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মদ আমির। দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে আমিরের পারর্ফম ভালো হওয়ায় জাতীয় দলে ‍আবারও সুযোগ হতে পারে এ বাঁহাতির।

তবে এ ক্ষেত্রে নিজের মুখ ঘুরিয়ে নিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যমগুলো থেকে জানা যায়, আমির জাতীয় দলে ফিরুক এমনটি চান না রমিজ। বর্তমান ক্রিকেটে ধারাভাষ্যের কাজ করা রমিজ জানান, পাকিস্তান ক্রিকেটে এখন দুঃসময় চলছে। আমি চাই না দলে এমন কিছু হোক যাতে করে আবারও কোন অঘটনের জন্ম হয়।

রমিজ আরও বলেন, ‘এমন ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য যদি আমার কাছে ক্ষমতা থাকতো, তাহলে আমি কখনওই তাকে (আমির) দলে নিতাম না। আমি ক্ষমতাশূন্য! আমি শুধুমাত্র সমালোচনাই করতে পারবো আর হতাশায় ভুগবো। আর ঈশ্বরের কাছে চাইবো পাকিস্তান ক্রিকেটে যেন আর কখনোই খারাপ কিছুতে ভর না করে। ’

২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে স্পট ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হন আমির। এ অপরাধে জেলে যেতে হয় তাকে আর পাঁচ বছরের জন্য ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পান তরুণ এ ক্রিকেটার। সে সময় তার সঙ্গে দলের অন্য ক্রিকেটার সালমান বাট ও মোহাম্মদ আসিফও জড়িত ছিলেন।

বিপিএলে এখন পর্যন্ত আট ম্যাচ খেলে ৫.৭১ ইকোনোমিতে ১১টি উইকেট নিয়েছেন আমির। এ পরিসংখ্যান অনুযায়ী আমির এখন পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছেন। সাত ম্যাচে ১৪ উইকেট নিয়ে সবার ওপরে রয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ০৭ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।