ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অবসরে আইরিশ অলরাউন্ডার মুনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
অবসরে আইরিশ অলরাউন্ডার মুনি ছবি: সংগৃহীত

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন আয়ারল্যান্ড জাতীয় দলের অলরাউন্ডার জন মুনি। মুনি আইরিশ দলের চতুর্থ ক্রিকেটার যিনি জাতীয় দলের হয়ে তিনটি বিশ্বকাপ খেলেছেন।

আর সর্বশেষ নামিবিয়ার বিপক্ষে ইন্টারকন্টিনেন্টাল কাপ জয়েও দারুণ ভূমিকা রাখেন তিনি।

গত বছর হঠাৎই ব্যক্তিগত বিষণ্নতার কারণে ক্রিকেট থেকে সরে গিয়েছিলেন মুনি। তবে ২০১৫ বিশ্বকাপে দলের মূল একাদশে আবারও ফেরেন তিনি। অবসরের পর নিজের জিম ও ব্যক্তিগত ট্রেনিং ব্যবসা নিয়ে ব্যস্ত থাকবেন এ আইরিশ। এছাড়া পরিবারকে বেশি করে সময় দিতেই তার এমন সিদ্ধান্ত।

৩৩ বছর বয়সী মুনি আইরিশদের হয়ে ১৮২টি ভিন্ন ভিন্ন ম্যাচ খেলেছেন। যেখানে ৬৪টি ওয়ানডে ও ২৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাঠে নেমেছিলেন তিনি। ২০১১ সালের বিশ্বকাপে ব্যাঙ্গালুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে আইরিশদের ঐতিহাসিক জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি। সে ম্যাচে ৩০ বলে অপরাজিত ৩৩ রানের দুর্দান্ত একটি ইনিংস আসে তার ব্যাট থেকে।

অলরাউন্ডার মুনি ব্যাট হাতে ২৫০০’র ওপরে রান করেছেন। যেখানে নেদারল্যান্ডসের বিপক্ষে তার ক্যারিয়ার সেরা রান ১০৭। এছাড়া বল হাতে নিয়েছেন ১৪৪টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।