ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিম-দিলশানদের টার্গেট ১২২ রান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
তামিম-দিলশানদের টার্গেট ১২২ রান ছবি : শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস এবং কুমার সাঙ্গাকারার ঢাকা ডায়নামাইটস। আগে ব্যাটিং করে ঢাকা ৮ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে করেছে ১২১ রান।



টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভাইকিংসের দলপতি তামিম ইকবাল। আগে ব্যাটিংয়ে নেমে বিপাকে পড়ে ঢাকা। দলীয় ১৩ রানের মাথায় ওপেনিংয়ে নামা ঢাকার ইয়াসির শাহ ৯ বলে দুটি চারে ১০ রান করে বিদায় নেন। আরেক ওপেনার সৈকত আলি ব্যক্তিগত ৩ রানে সাজঘরের পথ ধরেন।

ওয়ানডাউনে নামা পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের শুরুটাও ভালো হয়নি। মাত্র এক রান করে শত্রুতে পরিণত হওয়া পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের বলে বিদায় নেন হাফিজ।

দলীয় ১৪ রানে টপঅর্ডারের তিন ব্যাটসম্যান ফিরলেও দলের রানের চাকা ঘোরান ঢাকার দলপতি সাঙ্গাকারা। তাকে সঙ্গ দিতে নামা নাসির হোসেন ১০ বলে ১০ রান করে বিদায় নেন। আউট হওয়ার আগে দলপতির সঙ্গে ২১ রানের জুটি গড়েন নাসির। এরপর মোসাদ্দেক হোসেন-সাঙ্গা দলকে টানতে থাকেন। দলীয় ১৭তম ওভারে বিদায় নেন সাঙ্গা। শফিউল ইসলামের বলে উমর আকমলের তালুবন্দি হয়ে ফেরেন ৩৮ রান করা লঙ্কান এ গ্রেট ব্যাটসম্যান। তবে, সাজঘরে ফেরার আগে মোসাদ্দেককে সঙ্গে নিয়ে স্কোরবোর্ডে আরও ৫৬ রান যোগ করেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিলো ৩৬ বলে তিনটি চার আর একটি ছক্কায়।

সাঙ্গাকারা ফেরার পরের বলেই শফিউল ফিরিয়ে দেন মোসাদ্দেককে। ২৯ বলে তিনটি বাউন্ডারিতে এ ব্যাটসম্যান উমর আকমলের হাতেই ধরা পড়ার আগে করেন ২৪ রান। নির্ধারিত ৪ ওভারের শেষ দুই বলে দুই উইকেট তুলে নেন শফিউল। শেষ ওভারে আমির ফিরিয়ে দেন আবুল হাসানকেও (৪)। একই ওভারে ১০ বলে তিনটি চার আর একটি ছক্কা হাঁকিয়ে ১৯ রান করা ম্যালকম ওয়ালারকেও ফেরান আমির।

চিটাগংয়ের হয়ে ৪ ওভার বল করে বিলওয়াল ভাট্টি একটি উইকেট পেলেও দিলশান ২৯ রান খরচ করে উইকেট শূন্য থাকেন। আসিফ হাসান দুই ওভারে ৬ রান দিয়ে দুটি উইকেট দখল করেন। ইলিয়াস সানি দুই ওভারে ১৫ রান দিয়ে কোনো উইকেট পাননি। ৪ ওভার হাত ঘুরিয়ে শফিউল ২১ রানের বিনিময়ে নেন তিনটি উইকেট। আর মোহাম্মদ আমির ৪ ওভার বল করে মাত্র ১৮ খরচায় তুলে নেন ‍আরও ৩টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ০৮ ডিসেম্বর ২০১৫
এমআর

** সেই আমিরেই কাটা পড়লেন হাফিজ!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।