ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়টাই গুরুত্বপূর্ণ: জুনায়েদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
জয়টাই গুরুত্বপূর্ণ: জুনায়েদ ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বিপিএলে তৃতীয় জয় নিয়ে শেষ চারে খেলার আশা বাঁচিয়ে রেখেছে সিলেট সুপারস্টারস। ডায়নামাইটসদের দেয়া ১৫৮ রানের লক্ষ্যে খেলত নেমে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে সিলেট।

আর এই জয়ের পেছনে নিজ দলের ব্যাটসম্যানদের কৃতিত্ব দিলেন সিলেট ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিক।

বুধবার (৯ নভেম্বর) ঢাকা ডায়নামাইটস ও সিলেট সুপারস্টারসের মধ্যকার ম্যাচের পর তিনি একথা বলেন।

ঢাকার বিপক্ষে এদিন ৪৪ বলে ৫১ রানের ইনিংস খেলেন জুনায়েদ। ঢাকার মুস্তাফিজ, ইয়াসির শাহ ও আবুল হোসেন রাজুর বোলিংয়ে ওপর নিয়ন্ত্রণ খাটিয়ে নিজেদের গুরুত্বপূর্ণ এই জয় নিয়ে তাই বেশ স্বতস্ফুর্তই দেখাচ্ছিল জুনায়েদকে।  

‘এবারের বিপিএলে প্রথম ম্যাচের পর বাকি ছয়টি ম্যাচই খেলতে পারিনি। তাই দলে ফেরাটা আমার জন্য চ্যালেঞ্জিং ছিল। অনেক প্ররিশ্রমের পর দলে ফিরে রান পেয়েছি। ’

এদিন শেষ ওভারে জয়ের জন্য ১০ রান প্রয়োজন ছিল সিলেটের। আর এই রান টপকাতে তাদের খেলতে হয়েছে ১৯.৫ ওভার পর্যন্ত, যদিও ব্যাটিংয়ে ছিলেন শহীদ আফ্রিদি মতো হার্ড হিটার ও মুশফিকের মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যান ।

আগেই জয় পাওয়াটা উচিত ছিল কী না। এই প্রশ্নের জবাবে জুনায়েদ বলেন, ‘আসলে জয়টাই গুরুত্বপূর্ণ। ১০ বল বাকি না ৬ বল বাকি সেটা গুরুত্বপূর্ণ নয়।
তবে আমি আশাবাদী ছিলাম যে জয় আসবে। কারণ শেষ ওভারে ফরহাদ রেজা প্রতিটি বলেই ইয়র্কার মারার চেষ্টা করছিলেন। আর এমন অবস্থায় তার একটি দুটি বল যে ফুল টস হবে সেটি আমি বুঝতে পারছিলাম। আর যেহেতু আফ্রিদি ব্যাটিংয়ে আছে তাই জয় আমাদের পক্ষে আসবে সেটা আমি বুঝতে পেরেছিলাম। হয়েছেও তাই। ২০তম ওভারের চতুর্থ বলটি ইয়র্ক মারতে গিয়ে ফুল টস হওয়ায় সেটি থেকে শতভাগ ফায়দা আদায় করেছেন আফ্রিদি। পরের বলটিও একই রকম হওয়ায় শেষ পর্যন্ত জয় আমাদের পক্ষেই এসেছে। ’     

জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১১ সালে ওয়ানডে খেলেছেন  জুনায়েদ। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা এই ক্রিকেটার কথায় মনে হল তিনি জাতীয় দলে
খেলতে উন্মুখ হয়ে আছেন। তাই জাতীয় দলে ফিরতে অন্য কোন উপায় বেছে না নিয়ে পারফরমেন্সকেই দেখছেন একমাত্র উপায় হিসেবে।      

তিনি আরও বলেন, ‘একটি ভাল ইনিংস একজন খেলোয়াড়ের ক্যারিয়ারের জন্য অনেক গুরুত্বপূর্ণ। তাছাড়া এখন জাতীয় দলে সবাই ভাল খেলে। আমাদের জাতীয় দল আর আগের মতো নেই। ওখানে যারা আছে সবাই পারফর্ম করেই আছে। আমাকে ফিরতে হলে অবশ্যই পারফর্ম করেই ফিরতে হবে। ’

এদিকে আসছে বছর শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপ। এবারই প্রথম এশিয়া কাপ টি-টোয়েন্টি ফর্মেটের হওয়ায় বিপিএলে এমন পারফরমেন্স জাতীয় দলে জায়গা পেতে সাহায্য করবে বলে মনে করছেন এই সিলেট সুপারস্টারস ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ৯ ডিসেম্বর, ২০১৫
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।