ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়াবর্ধনেকে সম্মানিত করলো এমসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
জয়াবর্ধনেকে সম্মানিত করলো এমসিসি ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনেকে আজীবন সদস্যের সম্মাননায় ভূষিত করলো ইংল্যান্ডের মেরিলিবন ক্রিকেট ক্লাব (এমসিসি)। জাতীয় টেস্ট দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক জয়াবর্ধনে ১৪তম লঙ্কান হিসেবে এ সম্মাননা পেলেন।



জয়াবর্ধনের আগে কুমার সাঙ্গাকারা, মুত্তিয়া মুরালিধরন ও চামিন্দা ভাসের মতো তার সাবেক সতীর্থরা এ সম্মান পেয়েছিলেন।

এমসিসি’র এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মেরিলিবন ক্রিকেট ক্লাব শ্রীলঙ্কান সাবেক ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনেকে আজীবন সদস্যের সম্মাননায় ভূষিত করলো। যেখানে তার ক্যারিয়ারে ১৪৯ টেস্টে ৪৯.৮৪ গড়ে ১১ হাজার ৮১৪ রান রয়েছে। ’

মেরিলিবন ক্রিকেট ক্লাব মূলত ইংল্যান্ডের বিখ্যাত স্টেডিয়াম লর্ডসকে ঘিরেই কাজ করে থাকে। আর এ মাঠে যে ক্রিকেটারই টেস্টে সেঞ্চুরি অথবা পাঁচটি উইকেট পান তাদের অর্নাস বোর্ডে নাম লেখানো হয়। এ অর্নাস বোর্ডে দু’বার নাম লেখিয়েছেন জয়াবর্ধনে। ইংলিশদের বিপক্ষে ২০০২ ও ২০০৬ সালে টেস্টে সেঞ্চুরি করেছিলে ডানহাতি এ ব্যাটসম্যান।

এমন সম্মাননায় ভূষিত হওয়ার পর জয়াবর্ধনে বলেন, ‘এমসিসি আমাকে আজীবন সদস্যের সম্মান দিয়েছে। আর এ ক্লাবের একজন সদস্য হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ’

ক্রিকেটে দারুণ অবদান রাখার জন্য এমসিসি আজীবন সম্মাননা দিয়ে থাকে। এ তালিকায় ৩শ’র ওপর সদস্য রয়েছেন। যেখানে ক্লাবটির মোট সদস্য প্রায় ১৮ হাজার।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।