ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ড সফরেই ফিরতে পারেন আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
নিউজিল্যান্ড সফরেই ফিরতে পারেন আমির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের জন্য সুখবরই বটে। কারণ জাতীয় দলের হয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে পাঁ রাখতে যাচ্ছেন বিতর্কিত এ ক্রিকেটার।

দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরেই দলে নেওয়া হতে পারে আমিরকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দারুণ সময় কাটিয়েছেন বাঁহাতি ফাস্ট বোলার আমির। টুর্নামেন্টে নয় ম্যাচ খেলে ১৪টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় চতুর্থ অবস্থানে তিনি। তবে ভারতের বিপক্ষে সম্ভাব্য সিরিজে তাকে নাও দেখা যেতে পারে।

শাহরিয়ার বলেন, ‘ভারতের বিপক্ষে খেলার ব্যাপারে আমরা তাকে বিবেচনা করছি না। জাতীয় দলে নিতে হলে তার সঙ্গে আমাদের আরও আলোচনা করতে হবে। ’

এদিকে ভারত না হলেও কিউই সফরের জন্য আমিরের ভবিষ্যত সম্পর্কে শাহরিয়ারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘হ্যাঁ, এই সিরিজটির জন্য আমরা তাকে বিবেচনা করতে পারি। সে হয়তো জাতীয় দলের এই সফরে দলে থাকতে পারে। ’

আমিরকে দলে নেওয়া হবে, তবে শাহরিয়ার জানিয়েছেন এ ব্যাপারে শহীদ আফ্রিদি, মিসবাহ-উল-হক ও আমিরের সঙ্গে খেলতে না চাওয়া মোহাম্মদ হাফিজের মতো দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করা হবে।

শাহরিয়ার বলেন, ‘আমরা আমিরের আচরণ ও মনোভাবের ব্যাপারে দলের সিনিয়র ক্রিকেটারদের কাছ থেকে মতামত চাইবো। তবে অবশ্যই আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত তাদের মতামতের ওপর নির্ভর করবে না। ’

২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন আমির। এই অভিযোগ প্রমাণিত হওয়ায় পরে জেলে যেতে হয় তরুণ এ ক্রিকেটারকে। সর্বশেষ সব ধরনের ক্রিকেট থেকে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এ বছর ফেরেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৫ৎ
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।