ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফ্রিদি-মুশফিকদের টার্গেট ১৫১ রান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
আফ্রিদি-মুশফিকদের টার্গেট ১৫১ রান ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৯তম ম্যাচে মুখোমুখি হয়েছে মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও শহীদ আফ্রিদির সিলেট সুপারস্টারস। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট দলপতি আফ্রিদি।



মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে কুমিল্লা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছে ১৫০ রান।

কুমিল্লার হয়ে ব্যাটিং উদ্বোধন করতে নামেন ইমরুল কায়েস ও লিটন দাস। শুরুটা ভালো হয়নি ভিক্টোরিয়ান্সের। দলীয় ৭ রানের মাথায় প্রথম উইকেট হারায় কুমিল্লা। মোহাম্মদ শহীদ ইনিংসের দ্বিতীয় ওভারে লিটন দাসকে ফিরিয়ে দেন। উইকেটের পেছনে থাকা মুশফিকের গ্লাভসবন্দি হওয়ার আগে লিটনের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান।

এরপর জুটি বাধেন ইমরুল-আহমেদ শেহজাদ। ৬৮ রানের এই জুটি ভাঙেন টাইগার পেসার রুবেল হোসেন। ইনিংসের ১১তম ওভারে রুবেলের বলে এলবির ফাঁদে পড়েন পাকিস্তানি ব্যাটসম্যান শেহজাদ। ৩১ বলে ৫টি চার আর একটি ছক্কা হাঁকিয়ে শেহজাদ তার ইনিংস সাজান। ১০ ওভার থেকে কুমিল্লার উঠে ৭৫ রান।

দলীয় ৮৬ রানের মাথায় ফেরেন কুমিল্লার আরেক ওপেনার ইমরুল কায়েস। ১২তম ওভারে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ইমরুলকে ফেরান আফ্রিদি। বিদায়ের আগে ২৮ বলে দুই বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে ২৭ রান করেন কুমিল্লার বাঁহাতি এ ওপেনার।

টপঅর্ডারের তিন ব্যাটসম্যান ফিরে গেলেও রানের চাকা ঘোরাতে থাকেন আসার জাইদি ও অলোক কাপালি। এ দুই ব্যাটসম্যান স্কোরবোর্ডে আরও ৫৬ রান যোগ করেন। শেষ ওভারের তৃতীয় বলে রান আউট হওয়ার আগে জাইদি ২৯ বলে দুটি চার আর একটি ছক্কায় করেন ৩১ রান। অলোক কাপালি ২৬ বলে একটি চার আর দুটি ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন। এক রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল।

সিলেটের হয়ে রুবেল হোসেন ৪ ওভার বল করে ৩০ রান খরচায় নেন একটি উইকেট। আফ্রিদি ৪ ওভারে ২০ রান দিয়ে পান একটি উইকেট। রবি বোপারা ৪ ওভারে কোনো উইকেট না পেয়ে খরচ করেন ২৮ রান। আব্দুর রাজ্জাক এক ওভারে ১২ রান খরচ করে উইকেট শূন্য থাকেন। এক উইকেট পাওয়া শহীদের ৩ ওভারে কুমিল্লার ব্যাটসম্যানরা ১৮ রান নেন। পাকিস্তানি পেসার সোহেল তানভীর ৪ ওভারে ৩৩ রান খরচায় কোনো উইকেট দখল করতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ১০ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।