ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএল কোয়ালিফাইং ও এলিমিনেশন রাউন্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
বিপিএল কোয়ালিফাইং ও এলিমিনেশন রাউন্ড ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটসের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হল এবারের বিপিএলের লিগ পর্যায়ের খেলা। এবার পালা কোয়ালিফাইং ও এলিমিনেশন রাউন্ডের।

ফাইনালে উঠতে ১২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে শেষ চারের এই লড়াই।

লিগ পর্যায়ের খেলা শেষে নিজেদের যোগ্যতার শতভাগ প্রমান দিয়েই শেষ চারে এসেছে সেরা চারটি দল।

লিগ পর্যায়ে ১০ ম্যাচের ৭টি জয়ে ১৪ পয়েন্ট নিয়ে নেট রান রেটে (+০.৭৮৮) এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে কুমিল্লা ভিক্টোরিয়ানস, সমান সংখ্যক ম্যাচ খেলে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে রংপুর রাইডার্স (নেট রান রেট +০.৬৯৩)। একই পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে বরিশাল বুলস (নেট রান রেট +০.০৬৩)। আর সমান সংখ্যক ম্যাচে ৮  পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে ঢাকা ডায়নামাইটস। রংপুর আর বরিশালও ৭টি করে ম্যাচ জিতেছে। ঢাকা জিতেছে ৪টি ম্যাচে।

বাদ পড়েছে ১০ ম্যাচে ৩টি জয় নিয়ে ৬ পয়েন্ট পাওয়া সিলেট সুপারস্টারস। টেবিলের তলানীতে থাকা চিটাগং ভাইকিংসের ১০ ম্যাচে সংগ্রহ ছিল দুটি জয়ে ৪ পয়েন্ট।

শেষ চারের এই লড়াইয়ে ১২ তারিখ দুপুর ২টায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পয়েন্ট টেবিলের এক নম্বর দল কুমিল্লা ভিক্টোরিয়ানস খেলবে রংপুর রাইডার্সের বিপক্ষে। এই ম্যাচে জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। তবে এই ম্যাচে হেরে যাওয়া দলের জন্যও ফাইনালে উঠার সুযোগ থাকবে। সেটা কীভাবে? সেটা হলো, ওই দিন সন্ধ্যা সাড়ে ছ’টায় এলিমিনেশন রাউন্ডের ম্যাচে পয়েন্ট টেবিলের তৃতীয় দল বরিশাল বুলস ও চতুর্থ দল ঢাকা ডায়নামাইটসের মধ্যকার ম্যাচে যারা জিতবে তাদের সাথে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ১৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ছ’টায় মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল। যদি তারা জিততে পারে তবেই ১৫ তারিখের ফাইনালে খেলার সুযোগ পাবে।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, ১০ ডিসেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।