ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চান্দিমালের ব্যাটে এগোচ্ছে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
চান্দিমালের ব্যাটে এগোচ্ছে লঙ্কানরা ছবি: সংগৃহীত

ঢাকা: ডানেডিন টেস্টের দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ১৯৭ রান। ব্যক্তিগত ৮৩ রানে অপরাজিত রয়েছেন দিনেশ চান্দিমাল।

অন্যদিকে, নিজেদের প্রথম ইনিংসে মার্টিন গাপটিলের শতকে (১৫৬) ভর করে ৪৩১ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

শুক্রবার (১১ ডিসেম্বর) আট উইকেটে ৪০৯ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামে ব্ল্যাক ক্যাপসরা। ২২ রান যোগ হতেই স্বাগতিকদের বাকি দুই উইকেটের পতন ঘটে। তিন রানের জন্য অর্ধশতক বঞ্চিত হন ডগ ব্রেসওয়েল।

কিউই ইনিংসে গাপটিলের পর দ্বিতীয় সর্বোচ্চ ৮৮ রান আসে কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। এছাড়াও প্রথম দিনে ৭৫ রান করে আউট হন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট দখল করেন পেসার নুয়ান প্রদীপ। দু’টি করে উইকেট লাভ করেন সুরাঙ্গা লাকমল ও দুসমান্থা চামিরা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ও মিলিন্ডা সিরিবর্ধনে একটি করে উইকেট নেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৯ রানের মধ্যেই কুসল মেন্ডিস (৮) ও উদারা জয়াসুন্ডেরার (১) উইকেট হারায় শ্রীলঙ্কা। তৃতীয় উইকেট জুটিতে ১২২ রান তুলে চাপ সামাল দেন ওপেনার দিমুথ করুণারাত্নে (৮৪) ও চন্দিমাল। তবে পাঁচ রান যোগ হতেই ব্যক্তিগত ২ রানে টিম সাউদির বলে বিজে ওয়াটলিংয়ের গ্লাভসবন্দি হন লঙ্কান দলপতি ম্যাথিউস।

তৃতীয় দিনে চান্দিমালের ব্যাটে তাকিয়ে থাকবে লঙ্কানরা। ২৬ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যান ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট শতক থেকে ১৭ রান দূরে। তার সঙ্গে ১০ রানে অপরাজিত রয়েছেন কিথরুয়ান ভিতানাগে।

সাউদির পাশাপাশি একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, নিল ওয়াগনার ও মিচেল সান্টনার।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
আরএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।