ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএল মাতানো আমির এবার পিএসএলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
বিপিএল মাতানো আমির এবার পিএসএলে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসরে মাঠে নামবেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর মাতানো চিটাগং ভাইকিংসের পেসার মোহাম্মদ আমির। ১৩৭ ক্রিকেটারের প্রাথমিক তালিকায় জায়গা করে নিয়েছেন নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বক্রিকেটকে চমকে দেওয়া আমির।



২০১৬ সালের ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি শারজাহ ও দুবাইয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে পিএসএল। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, প্রথমবারের মতো আয়োজিত পিএসএলের আসরে থাকবেন ১৭১ বিদেশি ক্রিকেটার। পাকিস্তানের ক্রিকেটার নির্বাচিত করা হয়েছে আরও ১৩৭ জন।

পাঁচ দলের অংশগ্রহণে আয়োজিত এ টুর্নামেন্টটি প্রসঙ্গে পিসিবি জানায়, প্রতিটি দল তাদের ক্রিকেটারদের বেছে নিতে নিলামের মাধ্যমে সুযোগ পাবে। তিন ক্যাটাগরিতে (প্লাটিনাম, ডায়মন্ড ও গোল্ড) ক্রিকেটারদের রাখা হবে। তবে, আমিরকে কোন ক্যাটাগরিতে রাখা হবে সেটি জানায়নি পিসিবি।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফর্ম করায় বিপিএলের তৃতীয় আসরে চিটাগং ভাইকিংস নিলামের মধ্য দিয়ে ডেকে নেয় আমিরকে। ভাইকিংসের আস্থার প্রতিদান দিয়েছেন আমির। বাংলাদেশে দারুণ সময় কাটানো বাঁহাতি এ ফাস্ট বোলার চলতি টুর্নামেন্টে নয় ম্যাচ খেলে ১৪টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় পঞ্চম অবস্থানে।

যার ফলশ্রুতিতে জাতীয় দলের হয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখতে পারেন বিতর্কিত এ ক্রিকেটার। দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরেই দলে নেওয়া হতে পারে আমিরকে।

উল্লেখ্য, ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন আমির। এই অভিযোগ প্রমাণিত হওয়ায় পরে জেলে যেতে হয় তরুণ এ ক্রিকেটারকে। সর্বশেষ সব ধরনের ক্রিকেট থেকে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এ বছর ফেরেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।