ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডাচদের বিপক্ষে টাইগারদের মিশন শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
ডাচদের বিপক্ষে টাইগারদের মিশন শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ভারতের মাটিতে অনুষ্ঠিত ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। টাইগারদের প্রতিপক্ষ ওমান, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।



শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপিং ও সূচি প্রকাশ করে আইসিসি। প্রথম রাউন্ড পার হলে মূলপর্বে টাইগারদের প্রতিপক্ষ হবে স্বাগতিক ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

প্রথম রাউন্ডে বাংলাদেশের সব ম্যাচই হবে ধর্মশালায়।

প্রকাশিত সূচিতে প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে খেলবে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আফগানিস্তান ও হংকং। নাগপুরে লড়বে ‘বি’ গ্রুপে থাকা দলগুলো।

৮ মার্চ প্রথম রাউন্ডে জিম্বাবুয়ে-হংকংয়ের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। প্রথম রাউন্ডে ৯ মার্চ বাংলাদেশের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। টাইগারদের মিশন শুরু হবে নেদারল্যান্ডসের বিপক্ষে। এরপর ১১ মার্চ আয়ার‌ল্যান্ড ও ১৩ মার্চ ওমানের বিপক্ষে খেলবে টাইগাররা।

মূলপর্বে জায়গা করে নিলে বাংলাদেশকে প্রথম ম্যাচে মাঠে নামতে হবে ১৬ মার্চ। কলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বিপক্ষে খেলতে হবে টাইগারদের।

সুপারটেনে ২১ মার্চ বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর ২৩ মার্চ একই মাঠে স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নামতে হবে লাল-সবুজদের। শেষ ম্যাচে আবরো কলকাতায় ফিরবে বাংলাদেশ, যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে থাকবে নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।