ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লারা-পন্টিং-গিলি-গিবসদের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
লারা-পন্টিং-গিলি-গিবসদের হার ছবি: সংগৃহীত

ঢাকা: কেএফসি বিগ ব্যাশ লিগ চ্যাম্পিয়ন্সের ম্যাচে মুখোমুখি হয়েছিল লিজেন্ডস একাদশ ও পার্থ স্কোরচার্স। এ ম্যাচে অ্যাডাম গিলক্রিস্টের লিজেন্ডস একাদশ পার্থের দলটির কাছে ৪২ রানে হেরেছে।

লিজেন্ডসের হয়ে দারুণ এক অর্ধশতক হাঁকান ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং কিংবদন্তি ব্রায়ান লারা। তিন রানের জন্য অর্ধশতকের দেখা পাননি সাইমন্ডস।

লারা ছাড়াও লিজেন্ডসদের হয়ে মাঠে নামেন অ্যাডাম গিলক্রিস্ট (অধিনায়ক), রিকি পন্টিং, ম্যাথু হেইডেন, জাস্টিন ল্যাঙ্গার, অ্যান্ড্রু সাইমন্ডস, মাইকেল ক্যাসপ্রোইচ, অ্যান্ডি বিকেল, অ্যান্ড্রু ফ্লিনটফ, হার্শেল গিবস ও গ্লেন ম্যাকগ্রাথ।

টস জিতে আগে ব্যাটিং নেওয়া পার্থ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করে। জবাবে ব্যাটিং করতে নেমে কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে সাজানো লিজেন্ডস একাদশ নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৯ রানে থেমে যায়।

পার্থের হয়ে অ্যাসটন আঘার ইনিংস সর্বোচ্চ ৪৪ রান করেন ২৫ বল মোকাবেলা করে। এছাড়া ডেভিড উইলি (১৫ বলে ৩৯), মার্কাস হ্যারিস (১৯ বলে ৩৪), জোস ইনগ্লিস (১৬ বলে ৩২) রান করেন। লিজেন্ডসের হয়ে ম্যাকগ্রাথ, বিকেল, ফ্লিনটফ একটি করে উইকেট তুলে নেন। সর্বোচ্চ দুটি উইকেট নেন ক্যাসপ্রোইচ।

২৩২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৮৯ রান করা লিজেন্ডসের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন লারা। ২৭ বলে তিনি ইনিংসটি সাজান। এছাড়া ২৫ বলে ৪৭ রান করেন সাইমন্ডস। ওপেনার গিলক্রিস্টের ব্যাট থেকে আসে ১৮ বলে ২০ রান। আরেক ওপেনার হেইডেন ১০ বলে করেন ১৬ রান। রিকি পন্টিং এক রানে বিদায় নিলেও হার্সেল গিবস করেন ২৩ বলে ২৯ রান। ৮ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন ফ্লিনটফ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।