ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তিন দিনেই অজিদের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
তিন দিনেই অজিদের বিশাল জয় ছবি: সংগৃহীত

ঢাকা: হোবার্ট টেস্টের তিন দিনেই জয় তুলে নিল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ফলোঅনে পড়ার পর দ্বিতীয় ইনিংসে ১৪৮ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

ফলে ইনিংস ও ২১২ রানে জয় পায় অজিরা। ‍আর এ জয়ের পর তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল দলটি।

অস্ট্রেলিয়া-৫৮৩/৪ ডিক্লে.
ওয়েস্ট ইন্ডিজ-২২৩/১০ ও ১৪৮/১০ (ফলোঅন)
ফল: অস্ট্রেলিয়া ইনিংস ও ২১২ রানে জয়ী

ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংসে ক্রেইগ ব্রাথওয়েট ছাড়া অন্য কোন ব্যাটসম্যান প্ররিরোধ গড়ে তুলতে পারেননি। ব্রাথওয়েটে ১২২ বলে ১৩ চার ও এক ছয়ে ৯৪ রান করেন। তবে অন্য কোন ব্যাটসম্যান ২০ রানের ঘরে যেতে পারেননি।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে পাঁচ উইকেট নেন জেমস প্যাটিনসন। এটি তার ক্যারিয়ারের চতুর্থ পঞ্চম উইকেট শিকার। এছাড়া তিনটি উইকেট পান জস হ্যাজেলউড।

এর আগে তৃতীয় দিন নিজেদের প্রথম ইনিংসের ছয় উইকেট হারিয়ে ২০৭ রান করা ক্যারিবীয়রা আবারও ব্যাটিংয়ে নামে। দ্বিতীয় দিন শেষে ৯৪ রানে অপরাজিত থাকা ড্যারেন ব্রাভো এদিন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরির দেখা পান। তিনি ১৭৭ বলে ২০ চারের সাহায্যে ১০৮ রান করে পিটার সিডলের বলে আউট হন।

সফরকারীদের শেষ উইকেট হিসেবে ব্রাভো আউট হন। এ সময় ২২৩ রানে অলআউট হয় দলটি। আর অজিদের গড়া বিশাল সংগ্রহের বিপরীতে ৩৬০ রানে পিছিয়ে পড়ে ক্যারিবীয়রা। যার কারণে ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে জেসন হোল্ডার বাহিনী।

অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে চার উইকেট হারিয়ে ৫৮৩ রানের পাহাড়সম স্কোর গড়ে ইনিংস ঘোষণা করে। চতুর্থ উইকেট জুটিতে ৪৪৯ রানের রেকর্ড পার্টনারশিপ গড়েন অ্যাডাম ভোজেস ও শন মার্শ। মার্শ ১৮২ রান করে আউট হলেও ২৬৯ রানে অপরাজিত থাকা ভোজেস হন ম্যাচ সেরা।

আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে দু’দলের মধ্যকার দ্বিতীয় টেস্ট শুরু হবে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।