ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিরলেও শঙ্কায় খাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
ফিরলেও শঙ্কায় খাজা ছবি: সংগৃহীত

ঢাকা: আগামী ২৬ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মেলবোর্ন টেস্টে অস্ট্রেলিয়া দলে ফিরছেন উসমান খাজা। তবে বক্সিং ডে টেস্টে ইনজুরি ফেরত ইনফর্ম খাজা জায়গা পাবেন কি না এ নিয়ে শঙ্কায় পড়েছেন অজি নির্বাচকরা।

কারণ চলমান হোবার্ট টেস্টে খাজার পরিবর্তে নামা শন মার্শ দুর্দান্ত এক ইনিংস খেলেছেন।

গত নিউজিল্যান্ড সিরিজে দীর্ঘদিন পর দলে ফিরেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান খাজা। আর ফিরেই চমক দেখান তিনি। ব্রিসবেন ও পার্থে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন পাকিস্তানে জন্ম নেওয়া এ ক্রিকেটার। কিন্তু তিন নম্বরে ব্যাটিংয়ে নামা খাজা কিউইদের বিপক্ষে অ্যাডিলেড টেস্টের আগে হ্যামিস্ট্রিং ইনজুরিতে পড়েন।

খাজার পরিবর্তে সুযোগ পাওয়া মার্শ অ্যাডিলেডে গুরুত্বপূর্ণ ৪৯ রান করে দলকে হারের হাত থেকে বাঁচান। আর চলতি টেস্টে হোবার্টে ১৮২ রানের পাশাপাশি অ্যাডাম ভোজেসের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে রেকর্ড গড়েন। তাই নির্বাচকদের কপালে চিন্তার ভাজ পড়াটাই স্বাভাবিক।

এদিকে মার্শের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেছেন অধিনায়ক স্টিভেন স্মিথ। তিনি জানিয়েছেন যদি সম্ভব হয় তাকে দলের পাঁচ নম্বরেই খেলানো হোক। তবে নির্বাচকদের ওপরেই আস্থা রাখছেন তরুণ এ ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।