ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফাইনাল নিশ্চিতে ব্যাটিংয়ে কুমিল্লা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
ফাইনাল নিশ্চিতে ব্যাটিংয়ে কুমিল্লা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নেমেছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স ও মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জিতলেই সরাসরি ফাইনালের টিকিট করে নেবে যেকোনো একটি দল।



শনিবার (১২ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন রংপুরের দলপতি সাকিব আল হাসান।

লিগ পর্বের ১০ ম্যাচে সাতটি করে জয় তুলে সমান ১৪ পয়েন্ট অর্জন করে কুমিল্লা, রংপুর ও বরিশাল। রান রেটে এগিয়ে থাকায় শীর্ষ দুইয়ে জায়গা পায় কুমিল্লা ও রংপুর।

শনিবার এ দুটি দলই মাঠে নেমেছে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে। যে দল জিতবে তারা সরাসরি উঠবে বিপিএলের তৃতীয় আসরের ফাইনালে। হেরে যাওয়া দলের জন্যও থাকছে ফাইনালে ওঠার সুযোগ। এলিমিনেশন রাউন্ডের (ঢাকা-বরিশাল) জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ জিতলে ফাইনাল নিশ্চিত করবে তারা।

প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি দুটি দলই (রংপুর ও কুমিল্লা) এবারের আসরে বেশ শক্তিশালী। দাপট দেখিয়ে লিগ পর্বের এক ম্যাচ হাতে রেখেই শেষ চার নিশ্চিত করে সাকিব ও মাশরাফির দল। মুখোমুখি লড়াইয়েও সহাবস্থানে ছিল তারা। লিগ পর্বে একে অপরের বিপক্ষে একটি করে ম্যাচ জিতেছিল।

রংপুর একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সারকার, আরাফাত সানি, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), সাকলাইন সজীব, জহুরুল ইসলাম, আল-আমিন, মোহাম্মদ নবী, ড্যারেন স্যামি, থিসারা পেরেরা ও লিন্ডল সিমন্স।

কুমিল্লা একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, শুভাগত হোম, মাহমুদুল হাসান, অলোক কাপালি, নুয়ান কুলাসেকারা, আন্দ্রে রাসেল, আহমেদ শেহজাদ, আসহার জাইদি ও আবু হায়দার রনি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ১২ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।